সংবাদ শিরোনাম

  বানিয়াচঙ্গে ইউনিয়ন ভূমি অফিসে আগুন  আফগানিস্তানে তুষারধসে ৯০ জনের মৃত্যু  খালেদাকে গ্রেপ্তারে পরোয়ানা  ১০ দিনের রিমান্ডে মান্না

Category Archives: জাতীয়

সাজ্জাদুল প্রধানমন্ত্রীর একান্ত সচিব

Shahidul-Islam_PM-APS সিলেটের বিভাগীয় কমিশনার সাজ্জাদুল হাসানকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ হিসাবে নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার সাজ্জাদুলকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে। এর আগে মঙ্গলবার প্রধানমন্ত্রীর একান্ত সচিব (অতিরিক্ত সচিব) আব্দুল মালেককে স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়। স্থানীয় সরকার বিভাগের সচিব মনজুর হোসেন আগামী ২৮ ফেব্রুয়ারি অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন। মালেকের স্থলাভিষিক্ত হচ্ছেন সাজ্জাদুল। ১৯৮৫ ব্যাচের বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সাজ্জাদুল গত বছরের ৩ অক্টোবর সিলেট বিভাগীয় কমিশনার হিসাবে যোগ দেন। এর আগে তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের (তৎকালীন সড়ক বিভাগ) যুগ্ম-সচিবের দায়িত্ব পালন করেন। সাজ্জাদুলের বাড়ি নেত্রকোনা জেলায়।

রাজধানীতে বাসে আগুন

12_Bus-fire_190115_0004 এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে পুলিশ জানিয়েছে। সকাল সাড়ে ৮টার দিকে সদরঘাট থেকে আব্দুল্লাহপুর রুটে চলাচলকারী ভিক্টর পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয় বলে বংশাল থানার ওসি আব্দুল কুদ্দুস ফকির জানান। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় বলে বাহিনীর কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন জানান। ততোক্ষণে আগুনে বাসটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বাসের চালক বাশার শেখ বলেন, ১২ থেকে ১৪ জন যাত্রী নিয়ে সদরঘাট থেকে যাত্রা করেন তিনি। গুলিস্তানের দিকে এগোলে ইংলিশ রোডে পৌঁছানোর পর তাতে আগুন দেওয়া হয়। আগুন লাগার পর যাত্রীরা জানালা দিয়ে লাফিয়ে নেমে যান। দুর্বৃত্তরা যাত্রীবেশে বাসে উঠে আগুন দিয়েছে বলে ধারণা করছেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৫ জানুয়ারি কর্মসূচি পালনে ব্যর্থ হয়ে সারা দেশে লাগাতার ...

বিএনপি নেতা দুদু গ্রেপ্তার

07_BNP+briefing_260513 রোববার সন্ধ্যায় রাজধানীর মিরপুর থানার ওসি সালাউদ্দিন আহমেদ তাকে গ্রেপ্তারের খবরটি নিশ্চিত করেন। কী অভিযোগে, কোথা থেকে শামসুজ্জামানকে গ্রেপ্তার করা হয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান ২০১৩ সালে কেন্দ্রীয় পর্যায়ের অধিকাংশ নেতা কারাগারে থাকার সময় কিছু দিন দলীয় মুখপাত্রের দায়িত্বে ছিলেন। ৫ জানুয়ারি নিয়ে রাজনৈতিক উত্তাপের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর গ্রেপ্তার করা হয় সহসভাপতি শমসের মবিন চৌধুরীকে। ৫ জানুয়ারির আগে গ্রেপ্তার করা হয় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে।

কাশিমপুর কারাগারে পাঠানো হচ্ছে ফখরুলকে

mirza-fokrul ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার নেছার আলম জানান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব খফরুলকে নিয়ে বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে একটি প্রিজন ভ্যান গাজীপুরের কাশিমপুর কারাগারের পথে রওনা হয়েছে। এর আগে সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে গিয়ে ফখরুলের সঙ্গে দেখা করেন তার স্ত্রী রাহাত আরা বেগম। সাক্ষাতের জন্য তাদের ১০ মিনিট সময় দেওয়া হয়। ৫ জানুয়ারি বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচি নিয়ে উত্তাপের মধ্যে জাতীয় প্রেসক্লাবে গিয়ে পেশাজীবীদের একটি সমাবেশে বক্তব্য দেন ফখরুল। পরদিন বিকালে সেখান থেকে বের হওয়ার সময় তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। বুধবার ফখরুলকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।