Category Archives: জেলা

Road-acc

ঝিনাইদহে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে আহত-৪০

ঝিনাইদহ সদর উপজেলার খড়িখালী আমতলা নামক স্থানে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
ঝিনাইদহ সদর থানার ওসি বিপ্লব কুমার নাথ বাংলা কণ্ঠকে জানান, বিকেলে খুলনা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী গড়াই পরিবহনের শফিক ডিলাক্সের একটি বাস বিকাল ৩ টার দিকে খড়িখালী আমতলা পৌছালে উল্টোদিক থেকে আসা বগুড়া থেকে সাতক্ষীরা গামী জিএস ট্রাভেলস এর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।
সেসময় বাস দুটি রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা খেয়ে চুর্ন-বিচুর্ন হয়ে যায়। বাস দুটিতে শতাধিক যাত্রীর মধ্যে অন্তত ৪০ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আহতদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঝিনাইদহ প্রতিনিধি

Share on Facebook
Sylhet-School-student-murde

সিলেটে নর্দমায় স্কুলছাত্র, নদীতে বৃদ্ধের লাশ

নিহত স্কুলছাত্র বাবুল মিয়া (১০) নগরীর দর্শন দেউড়ি এলাকার শামছুল হকের ছেলে। সে দর্শন দেউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

বিমানবন্দর থানার এএসআই লোকমান আহমদ জানান, সোমবার সকাল ১১টার দিকে ওই স্কুলের শৌচাগারের পাশের একটি নর্দমা থেকে লাশটি উদ্ধার করা হয়।

তিনি বলেন, ছেলে নিখোঁজ রয়েছে জানিয়ে রোববার রাতে বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়রি করেন বাবুলের বাবা শামছুল।

এরপর সকালে দর্শন দেউড়ি এলাকার ওই নর্দমায় লাশ পাওয়ার খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়।

এদিকে দুপুরে সুরমা নদীর কাজিরবাজার ঘাট থেকে আনুমানিক ৬০ বছর বয়সী এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়। তবে তার পরিচয় জানা যায়নি।

সিলেট কোতোয়ালি থানার ওসি সোহেল আহমদ জানান, সুরমা নদীতে লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

Share on Facebook
habiganj-tm

হবিগঞ্জে ভূয়া টেকনোলজিষ্ট : ১ মাসের কারাদন্ড

হবিগঞ্জে বিভিন্ন ডায়গনষ্টিক সেন্টারের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন হাওলাদারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত কোরেশনগর এলাকার আল ফালাহ ডায়গনষ্টিক সেন্টারে অভিযান চালায়। এ সময় ভূয়া টেকনোলজিষ্ট মিঠুন চক্রবর্তীকে ১ মাসের কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো ১০ দিনের কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন মেডিকেল অফিসার ডাক্তার মুখলেসুর রহমান ও কোর্ট স্টেশন ফাড়িঁর ইনচার্জ হেলাল উদ্দিন। ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, মিঠুনের কোনো সার্টিফিকের্ট না থাকায় এ দন্ডাদেশ দেয়া হয়। তিনি জানান, ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে।

Share on Facebook
image

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হবিগঞ্জ : নিহত ৩, ব্যাপক ক্ষয়ক্ষতি

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে পুরো হবিগঞ্জ জেলা। ঝড়ের কবলে পড়ে ও গাছ চাপায় নিহত হয়েছে মা-ছেলে সহ ৩ জন। কয়েক শত বাড়ী ঘর বিধ্বস্ত হয়েছে। ফসলেরও ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। বিপর্যস্ত হয়ে পড়ে বিদ্যুৎ ব্যবস্থা। ফলে হবিগঞ্জ থেকে কোন সংবাদপত্র প্রকাশিত হয়নি। গত মঙ্গলবার মধ্য রাতে এই কালবৈশাখী ঝড় হয়েছে।
জানা যায়, মঙ্গলবার রাত ১টার পর থেকে থেমে থেমে কালবৈশাখী ঝড় শুরু হয়। ২টার সময় প্রচন্ড বেগে হবিগঞ্জ জেলার উপর দিয়ে বয়ে যায় শুরু হয় ঝড়। এতে ব্যাপক ক্ষতি সাধন হয়। হবিগঞ্জ সার্কিট হাউজে জেলা প্রশাসনের ১টি গাড়ী ক্ষতিগ্রস্থ হয়। নেজারত শাখা সূত্রে জানা যায়, জেলা পরিবহন পুলে বর্তমানে গাড়ী রয়েছে ৯টি। কিন্ত গ্যারেজে গাড়ী রাখা যায় ৭টি। এছাড়াও পুলে গাড়ীর স্বল্পতা রয়েছে ১টি। মঙ্গলবার রাতে (ঢাকা মেট্রো-ঘ-১১-৬৩৯৯) গাড়ীটি বাহিরে রাখা হয়। রাতে ঝড়ে একটি আকাশী গাছ গাড়ীটিকে চাপা দিলে গ্লাস ভেঙ্গে যায় এবং বড় ধরনের ক্ষতি সাধন হয়।
বানিয়াচঙ্গে গাছ চাপায় মা-ছেলে নিহত ঃ মঙ্গলবার রাত দেড়টার দিকে বানিয়াচঙ্গ উপজেলার বাদাউড়ি গ্রামে ঝড় তুফানে গাছের নিচে চাপা পড়ে অন্তঃসত্ত্বা মা ও তার ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- বানিয়াচঙ্গ সদরের উত্তর-পূর্ব ইউনিয়নের বাদাউড়ি গ্রামের ফজল মিয়ার আট মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী নুরজাহান বেগম (২২) ও তাদের ছেলে রবিন মিয়া (৪)। স্থানীয় সূত্রে জানা যায়, রাতে বানিয়াচঙ্গের ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যায়। এ সময় ফজলের বাড়ির পশ্চিম পাশের একটি কড়ই গাছ ভেঙে তার টিনশেড ঘরের ওপর পড়ে। গাছ ও ঘরের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার স্ত্রী ও ছেলের মৃত্যু হয়। বানিয়াচঙ্গ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্মলেন্দু চক্রবর্তী নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে বুধবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
নবীগঞ্জ প্রতিনিধি জানান- গত মঙ্গলবার গভীর রাতে নবীগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ঝড়ে পৌর এলাকার পূর্ব তিমিরপুর গ্রামে একটি ঘরের উপর গাছ পড়ে লন্ডভন্ড হয়ে যায়। এ সময় গাছ চাপায় ঘরে থাকা রমজাল আলী (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়। এছাড়াও সমগ্র উপজেলায় অন্তত ২০জন আহত হয়েছে। তন্মধ্যে কয়েক জনকে গুরুতর অবস্থায় সিলেট হাসপাতালে প্রেরন করা হয়েছে। ৩ দফা ঘূর্ণিঝড়ে শিক্ষা প্রতিষ্টান, বাড়ি ঘর, গাছ পালা, কাচা, পাকা ঘর বাড়ি, ঘরের চালা, বিদ্যুতের খুটিসহ বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলায় অন্তত ৩ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্থ হয়েছে। এ সময় বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে নানা দুর্ভোগে পড়েন নবীগঞ্জবাসী। এদিকে সৈয়দ আজিজ-হাবীব উচ্চ বিদ্যালয়সহ অনেক শিক্ষা প্রতিষ্টানের টিন উপড়ে গিয়ে পাশ্ববর্তী জমিতে পড়ে গিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। নবীগঞ্জ জে.কে স্কুলের সাবেক ইংরেজি শিক্ষক শফিকুর রহমান চৌধুরীর বাসার সাদের দেয়াল ধসে পরে ব্যপক ক্ষতি হয়। কুর্শি সরকারী কার্প হ্যাচারী কমপ্লেক্সে গাছ পড়ে দেয়াল ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড় ও বৃষ্টির সাথে কোন কোন এলাকায় শিলাবৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। এতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্ত এলাকাগুলো হচ্ছে পৌর সভার তিমিরিপুর, পাইকপাড়া, গয়াহরিসহ দেবপাড়া, আউশকান্দি, কুর্শি, বড়ভাকৈর পুর্ব, বড়ভাকৈর পশ্চিম, নবীগঞ্জ সদর দেবপাড়া, পানিউমদা, গজনাইপুর, বাউশা, কুর্শি, দীঘলবাক, ইনাতগঞ্জ, কালিয়ারভাঙ্গা ইউনিয়ন। এসব ইউনিয়নে প্রতিটি গ্রামেই ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।
বাহুবল প্রতিনিধি জানান ঃ মঙ্গলবার দিবাগত রাতে বাহুবলের উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ের কবলে উপজেলার দুই শতাধিক বাড়ি-ঘর, বোরু ধান ও রুপাইছড়া রাবার বাগান। ঝড়ের সময় কোন হতাহতের খবর পাওয়া না গেলেও রুপাইছড়া রাবার বাগানের অন্তত ৫ হাজার কষ গাছ উপড়ে ১ কোটি টাকার ক্ষতি হয়েছে। এছাড়াও ২ শতাধিক কাঁচা ঘর বাড়ি ও বোর ফসলের জমির ক্ষতি হয়েছে। এ ব্যাপারে বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে অন্তত ২ শতাধিক কাঁচা ঘর বাড়ি, মাদরাসা বিধ্বস্থ হওয়ার চিত্র পাওয়া গেছে। এছাড়া বুরু ফসল, সাক-সবজি, বাড়ি ঘরের গাছগাছালীর ব্যাপক ক্ষতি হয়েছে।
এদিকে, উপজেলায় অবস্থিত বাংলাদেশ বনশিল্প উন্নয়ণ কর্পোরেশন রুপাইছড়া রাবার বাগানে ঘূর্নিঝড়ে আকাশচুম্বি ক্ষতি সাধন হয়েছে। হাজার হাজার গাছ উপড়ে অন্তত কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে বাগান ব্যবস্থাপক মফিজুল হক খান জানিয়েছেন।

Share on Facebook