1. sm.khakon@gmail.com : bkantho :
বাংলাদেশকে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি আদানির - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১০ অপরাহ্ন

বাংলাদেশকে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি আদানির

বাংলা কণ্ঠ ডেস্কঃ
  • মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ বার পড়া হয়েছে
বাংলাদেশকে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি আদানির
বাংলাদেশকে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি আদানির। ছবিঃ সংগৃহীত

ভারতীয় শিল্পপতি এবং আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি সোমবার সন্ধ্যায় (৫ সেপ্টেম্বর) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করেছেন।

বৈঠকের পর আদানি তার টুইটারে বলেন, ‘দিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করা একটি সম্মানের বিষয়। বাংলাদেশ নিয়ে তার দৃষ্টিভঙ্গি অনুপ্রেরণামূলক এবং অত্যন্ত সাহসী।’

তিনি বলেন, ‘আমরা চলতি বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের মধ্যেই আমাদের ১ হাজার ৬০০ মেগাওয়াট গোড্ডা বিদ্যুৎ প্রকল্পের ট্রান্সমিশন লাইন চালু করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

আদানি বিদ্যুৎ প্রকল্প একটি ডেডিকেটেড ট্রান্সমিশন লাইনের মাধ্যমে বিপিডিবিতে উৎপাদিত বিদ্যুতের বেশিরভাগ সরবরাহ করার জন্য ভারতের ঝাড়খণ্ডের গোড্ডায় ১ হাজার ৬০০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করেছে।

এর আগে সোমবার (৫ সেপ্টেম্বর) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে পৌঁছানোর পরে তাকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

ইউক্রেন সঙ্কট, বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও চলমান কোভিড-১৯ মহামারীর মধ্যে এই সফরকে তাৎপর্যপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। কারণ দুই দক্ষিণ এশীয় প্রতিবেশী এই চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠতে পারস্পরিক সহযোগিতা বাড়াতে চায়।
সূত্র : ইউএনবি

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD