1. sm.khakon@gmail.com : bkantho :
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বিবৃতি দিয়ে আন্তর্জাতিক শিরোনাম হয়েছেন মোদি - বাংলা কণ্ঠ নিউজ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বিবৃতি দিয়ে আন্তর্জাতিক শিরোনাম হয়েছেন মোদি

মতিয়ার চৌধুরী
  • শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বিবৃতি দিয়ে আন্তর্জাতিক শিরোনাম হয়েছেন মোদি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বিবৃতি দিয়ে আন্তর্জাতিক শিরোনাম হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পুতিনের প্রতি তার মন্তব্যগুলি বেশিরভাগ আন্তর্জাতিক সংবাদ আউটলেটের প্রথম পৃষ্ঠায় স্থান পেয়েছে এবং তাদের বেশিরভাগই প্রধানমন্ত্রী মোদীর বিবৃতিটিকে ‘সাহসী’ বলে অভিহিত করার জন্য প্রশংসা করেছে।

মূলধারার আমেরিকান মিডিয়া রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বলার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছে যে এটি ইউক্রেনে যুদ্ধের সময় নয়। সমরখন্দে এসসিও সম্মেলনে মোদি-পুতিনের কথোপকথন আমেরিকার মূলধারার গণমাধ্যমে ব্যাপকভাবে রিপোর্ট করা হয়েছে।

কিছু শিরোনাম যা মোদির মন্তব্যকে হাইলাইট করেছে – “মোদি ইউক্রেনে যুদ্ধ নিয়ে পুতিনকে তিরস্কার করেছেন” – ওয়াশিংটন পোস্ট। “একটি অত্যাশ্চর্য জনসাধারণের তিরস্কারে, মোদি পুতিনকে বলেছিলেন: আজকের যুগ যুদ্ধের যুগ নয়, এবং আমি আপনার সাথে ফোনে এই বিষয়ে কথা বলেছি” – ডেইলি। “বিরল তিরস্কার দেখিয়েছে 69 বছর বয়সী রাশিয়ান শক্তিশালী সব দিক থেকে অসাধারণ চাপের মধ্যে” – পোস্ট.

মোদি এবং পুতিন এসসিও শীর্ষ সম্মেলনের সাইডলাইনে দেখা করেছেন এবং আলোচনা করেছেন। প্রধানমন্ত্রী মোদীকে জবাবে পুতিন বলেন, “আমি জানি ইউক্রেনের সংঘাতে আপনার অবস্থান, আপনার উদ্বেগ সম্পর্কে যা আপনি ক্রমাগত প্রকাশ করেন।

আমরা যত তাড়াতাড়ি সম্ভব এটি বন্ধ করার জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করব। শুধুমাত্র, দুর্ভাগ্যবশত, বিরোধী পক্ষ, ইউক্রেনের নেতৃত্ব, আলোচনা প্রক্রিয়া পরিত্যাগ করার ঘোষণা দিয়েছে, ঘোষণা করেছে যে তারা যুদ্ধক্ষেত্রে যেমন বলে, সামরিক উপায়ে তার লক্ষ্যগুলি অর্জন করতে চায়।

তবুও, আমরা আপনাকে সর্বদা অবহিত করব সেখানে কি ঘটছে।”দ্য ওয়াশিংটন পোস্ট এবং নিউ ইয়র্ক টাইমস উভয়ের ওয়েবপেজে মোদি-পুতিনের সাক্ষাৎ ও অভিবাদন ছিল প্রধান গল্প। “ভারতের নেতা পুতিনকে বলেছেন যে এখন যুদ্ধের যুগ নয়,” নিউইয়র্ক টাইমস তার শিরোনামে বলেছে।“সাক্ষাতের সুর ছিল বন্ধুত্বপূর্ণ, উভয় নেতাই তাদের দীর্ঘ ভাগ করা ইতিহাসের কথা উল্লেখ করেছেন। মিঃ মোদি তার মন্তব্য করার আগে মিঃ পুতিন বলেছিলেন যে তিনি ইউক্রেনের যুদ্ধ নিয়ে ভারতের উদ্বেগ বুঝতে পেরেছেন,” ডেইলি রিপোর্ট করেছে।

প্রচারিত সামগ্রীনিউইয়র্ক টাইমসও মোদির মন্তব্যের সাথে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর মন্তব্যের তুলনা করেছে যে মোদির সুরকে ‘অনেক বেশি দমে’ বলে অভিহিত করেছে।আন্তর্জাতিক সম্প্রদায় বারবার রাশিয়ার সাথে ভারতের সম্পর্ক এবং ইতিহাসকে স্বীকার করেছে এবং বলেছে যে ইউক্রেনের যুদ্ধের ক্ষেত্রে তাদের বর্তমান অবস্থান বজায় রাখার জন্য তারা ভারতকে সম্মান করে।ভারত তার পক্ষ থেকে সহিংসতার ব্যবহারের নিন্দা জানিয়ে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে কূটনৈতিক ও শান্তিপূর্ণ আলোচনার জন্য বারবার আহ্বান জানিয়েছে।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD