1. sm.khakon@gmail.com : bkantho :
শুক্রবার লংমার্চের তারিখ ঘোষণা করা হবে: সংবাদ সম্মেলনে সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খান - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

শুক্রবার লংমার্চের তারিখ ঘোষণা করা হবে: সংবাদ সম্মেলনে সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খান

মতিয়ার চৌধুরী
  • রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ৩০ বার পড়া হয়েছে
শুক্রবার লংমার্চের তারিখ ঘোষণা করা হবে: সংবাদ সম্মেলনে সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খান
শুক্রবার লংমার্চের তারিখ ঘোষণা করা হবে: সংবাদ সম্মেলনে সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের সাবেক  প্রধানমন্ত্রী এবং পিটিআই চেয়ারম্যান ইমরান খান বলেছেন যে তিনি শুক্রবার লং মার্চের তারিখ ঘোষণা করবেন, তিনি সংবাদ সম্মেলনে বলেন “ব্যাকচ্যানেল আলোচনা থেকে কোনও অর্থবহ ফলাফল” আশা করছেন না।

শনিবার ইসলামাবাদে দলের নেতা আজম স্বাতীর সঙ্গে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “রাজনৈতিক দলগুলো সবসময়ই পেছনের দরজায় আলোচনা করে কিন্তু আমি মনে করি না যে এই [চলমান আলোচনা] কোনো অর্থবহ ফল দেবে। সম্প্রতি অনুষ্ঠিত উপ-নির্বাচনে পরাজয় ভোগ করে তারা বুঝতে পেরেছে যে তারা নির্বাচনে পিটিআইয়ের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না।

তিনি বলেন, “তাই তারা আগাম নির্বাচনের ডাক দেবেন না।পিটিআই প্রধান আরও সতর্ক করে দিয়েছিলেন যে সরকার যদি তার ‘সংগঠিত প্রতিবাদ’ বন্ধ করার চেষ্টা করে তবে এটি বিশৃঙ্খলা সৃষ্টি করবে। পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) তোশাখানা রেফারেন্সে তাকে অযোগ্য ঘোষণা করার একদিন পরে তার বিবৃতি আসে।

ইমরান বলেছেন যে তিনি দেশকে আরও পতনের দিকে যাওয়া থেকে বাঁচাতে আগাম নির্বাচনের দাবি জানিয়েছিলেন “যেহেতু চোরেরা তাদের দুর্নীতির মামলা বন্ধ করতে ব্যস্ত।” যে কোনো গণতন্ত্রের অধীনে রাজনৈতিক নেতাদের এ ধরনের নির্যাতন। তিনি বলেন, স্বাতীকে তার পরিবারের সামনে গ্রেপ্তার করা হয়েছিল এবং পরে তাকে ছিনিয়ে নিয়ে হেফাজতে নির্যাতনের শিকার করা হয়েছিল।

“আমি প্রতিটি ফোরামে আজম স্বাতীর বিষয়টি তুলে ধরব।” প্রাক্তন প্রধানমন্ত্রী বিষয়টিতে শীর্ষ আদালতের দৃষ্টি আকর্ষণ করে বলেন, “শাহবাজ গিলের উপর হেফাজতে নির্যাতনের বিষয়ে স্বতঃপ্রণোদিত হলে, এটি ঘটত না।” যারা তাকে [স্বাতী] নির্যাতন ও ছিনতাই করেছে,” বলেন ইমরান।

“আপনি যদি এটি চলতে দেন তবে পাকিস্তান একটি কলা প্রজাতন্ত্রে পরিণত হবে।”পিটিআই প্রধান বলেন, প্রতিষ্ঠানগুলোকে ভয় দেখানো ও নির্যাতনের মাধ্যমে সম্মান অর্জন করা যায় না। “এই ধরনের কর্মকাণ্ড কেবল তাদের বিরুদ্ধে ঘৃণা বাড়াবে।” ইমরান বলেছেন যে পাঞ্জাবের পিটিআই-এর সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্টদের নিছক সমালোচনামূলক টুইটের জন্য “না মালুম আফরাদ” [অজ্ঞাত ব্যক্তিদের] দ্বারা তুলে নেওয়া হয়েছে।

“সবাই এই না মালুম আফ্রাদকে ভয় পায়… তারা আমাদের দেশকে ধ্বংস করছে। তারা আমাদের দেশের শত্রু।” “আমার সমর্থকদের আমার বিরুদ্ধে বিবৃতি দিতে বাধ্য করার জন্য এই সব করা হচ্ছে কিন্তু এতে কাজ হবে না,” পিটিআই প্রধান আরো বলেন অনুষ্ঠানে বক্তব্য রাখতে  গিয়ে স্বাতী দুঃখ প্রকাশ করেন যে একজন বসা সিনেটরকে দূরে সরিয়ে দেওয়া হয়েছিল।

এবং তথাকথিত গণতন্ত্রের অধীনে নির্যাতন।”সুপ্রিম কোর্টের উচিত ছিল এই বিষয়ে স্বতঃপ্রণোদিত নোটিশ নেওয়া… একজন সিনেটর ন্যায়বিচার না করতে পারলে সংসদ ও আদালত বন্ধ করে দেওয়া উচিত।” প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজার বিরুদ্ধে তার অভিযোগের পুনরাবৃত্তি করে, ইমরান সন্দেহ প্রকাশ করেছেন যে তার বিরুদ্ধে “রায়ের পিছনে” অন্য কেউ রয়েছে।

“একটি বিষয় নিশ্চিত যে তিনি [সিইসি] নিজের থেকে এই রায় দিতে পারবেন না। সবাই জানে যে তিনি শরীফ পরিবারের একজন সেবক, তবে তাকে অন্য কোথাও থেকে ‘লাথি’ মেরেছে কিনা তা তদন্ত করা উচিত।” ইমরান বলেছেন  তার আসন্ন লংমার্চ আগেরটির চেয়ে আলাদা হবে, তিনি বলেন যে তার দল এই ধরনের আয়োজনে বিশেষজ্ঞ। বিক্ষোভ মিছিল। তিনি ফাইন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (এফএটিএফ) ‘ধূসর তালিকা’ থেকে পাকিস্তানকে বাদ দেওয়ায় প্রাক্তন ফেডারেল মন্ত্রী হাম্মাদ আজহার এবং অন্যান্য কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD