1. sm.khakon@gmail.com : bkantho :
মেট্রোপলিটন ইউনিভার্সিটি’র ভিসি হচ্ছেন ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

মেট্রোপলিটন ইউনিভার্সিটি’র ভিসি হচ্ছেন ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল

বাংলা কণ্ঠ ডেস্ক রিপোর্ট
  • বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৫১ বার পড়া হয়েছে
মেট্রোপলিটন ইউনিভার্সিটি’র ভিসি হচ্ছেন ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল

মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটের উপাচার্য হচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল ।

তিনি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ ও পাবলিক অ্যাফেয়ার্স (পিএসএ) বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। এতে প্রথমবারের মতো শাহজালাল বিশ্ববিদ্যালয়ের কোনও শিক্ষার্থী উপাচার্য হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন।

বুধবার (১৬নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল মেট্রোপলিটন ইউভার্সিটির উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের।

জহিরুল হক অত্যন্ত মেধাবী ও বিচক্ষণ একজন শিক্ষক। তিনি অনেক পরিশ্রমী, আশা করছি মেট্রোপলিটন ইউভার্সিটিতে তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখবেন। আমি আশাবাদী আগামীতে আমাদের বিশ্ববিদ্যালয় থেকে অনেক শিক্ষক উপাচার্য হিসেবে নিয়োগ পাবেন। নিজের অনুভূতি জানিয়ে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক জহিরুল হক শাকিল বলেন, আজকে প্রাথমিকভাবে জানতে পেরেছি মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটের উপাচার্য হিসেবে আমাকে নিয়োগ দেওয়া হয়েছে।

সাস্টিয়ান হিসেবে প্রথম বারের মত শাবিপ্রবির কোনও শিক্ষার্থী উপাচার্য হিসেবে নিয়োগ পেতে যাচ্ছে। এটি আমার জন্য অত্যন্ত আনন্দের। তিনি আরও বলেন, আমার জানা মতে দেশের বিশ্ববিদ্যালয় গুলোর উপাচার্যদের মধ্যে আমিই সর্বকনিষ্ঠ উপাচার্য হতে যাচ্ছি।

এতে নিজের মধ্যে অন্যরকম একটি অনুভূতি কাজ করছে। তবে আমি যেহেতু এ বিশ্ববিদ্যালয়ে কর্মরত আছি, তাই বিশ্ববিদ্যালয়ের অনুমতি ও ছুটি প্রয়োজন। এ দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল শিক্ষকতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সেক্টর অবদান রাখছেন। শিক্ষা জীবনে তিনি কমনওয়েলথ স্কলারশিপ, ইউজিসি স্কলারশিপ, চ্যান্সেলর গোল্ড মেডেল, ভাইস চ্যান্সেলর মেডেলসহ বিভিন্ন অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

সংগৃহীত

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD