1. sm.khakon@gmail.com : bkantho :
গণতন্ত্র উদ্ধারের জন্যই আন্দোলন: ইকবাল হাসান মাহমুদ টুকু - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

গণতন্ত্র উদ্ধারের জন্যই আন্দোলন: ইকবাল হাসান মাহমুদ টুকু

হারুন অর রশিদ খান হাসান,সিরাজগঞ্জ
  • বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ৩৩ বার পড়া হয়েছে
গণতন্ত্র উদ্ধারের জন্যই আন্দোলন: ইকবাল হাসান মাহমুদ টুকু
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদু টুকু বলেছেন, গণতন্ত্র ছিল না বলেই ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে লাখো মানুষ রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিল। কিন্তু গত ২০০৮ সাল থেকে এই গণতন্ত্র হারিয়ে গেছে। সেই গণতন্ত্র উদ্ধারের জন্যই বিএনপি আন্দোলনে মাঠে নেমেছে।
বুধবার দুপুরে সিরাজগঞ্জে নিজ বাসায় বিএনপি ঘোষিত আন্দোলনের ১০দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপি কেন সরকার পতনের ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামোর মেরামতের জন্য ২৭ দফা রূপরেখা দিয়েছে সেগুলো তৃণমূল নেতাদের মাধ্যমে জনগণের কাছে পৌঁছানোর জন্যই বিএনপি সারাদেশে বিশ্লেষনধর্মী সভা করছে। এ সভা থেকে নেতারা আন্দোলনের লক্ষ্য ও উদ্দেশ্যে জেনে-বুঝে তা সাধারণ জনগণের মাঝে ছড়িয়ে দিয়ে জনগণকে গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে সক্রিয় করবে।
তিনি বলেন, ২০১৪ ও ১৮ সালের নির্বাচন জনগণ দেখে বুঝে গেছে এই সরকারের অধীনে কোনো নিরপেক্ষ নির্বাচন হবে না। তাই জনগণকে সম্পৃক্ত করেই আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি।
টুকু আরও বলেন, আমরা গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার ১০ দফা দিয়েছি যে, সরকার ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। কেন দিতে হবে তা ১০ দফার মধ্যে উল্লেখ আছে। আমরা ২৭ দফা দিয়েছি রাষ্ট্রকে মেরামত করতে। এই ফ্যাসিস্ট সরকার যে দেশের রাষ্ট্র কাঠামো ভেঙে ফেলেছে সেটাকে মেরামত করার জন্যই আমাদের ২৭ দফা।
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে আমাদের কি দিবে এই প্রশ্ন জনগণের মনে আছে। সেই সকল প্রশ্নের উত্তর-ই এই ২৭ দফায় আছে। আর এগুলোই জনগণকে বোঝাতে হবে।
ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিএনপির নেতাকর্মীরা হতাশ নয়। কারণ বিএনপি ১৪ বছরেও সরকারের নির্যাতন-নিপীড়ন হামলা-মামলার শিকার হয়েও উজ্জীবীত রয়েছে।
তার বড় প্রমাণ মহাসমাবেশ ও গণমিছিল। আর আওয়ামী লীগ ক্ষমতা হারানোর ভয়ে হতাশ হয়ে পড়েছে।
সভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলা বিএনপির বিভিন্ন ইউনিটের ৯১ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD