1. sm.khakon@gmail.com : bkantho :
ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশ নিতে বাংলাদেশে যাচ্ছে ব্রিটিশ-বাংলাদেশী মেডিকেল টিম - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশ নিতে বাংলাদেশে যাচ্ছে ব্রিটিশ-বাংলাদেশী মেডিকেল টিম

মতিয়ার চৌধুরী, লন্ডন থেকে
  • সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ৪৪ বার পড়া হয়েছে
ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশ নিতে বাংলাদেশে যাচ্ছে ব্রিটিশ-বাংলাদেশী মেডিকেল টিম
ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশ নিতে বাংলাদেশে যাচ্ছে ব্রিটিশ-বাংলাদেশী মেডিকেল টিম। ছবিঃ বাংলা কণ্ঠ

কোভিড-১৯ পূর্ববর্তী বছরের ন্যায় এবারো  বৃহত্তর সিলেটসহ বাংলাদেশের ৪টি শহরে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করতে ১৮ সদস্যের ব্রিটিশ বাংলাদেশী মেডিকেল টিম বাংলাদেশে যাচ্ছে । আগামী ২০ ফেব্রুয়ারী থেকে ২৬ ফেব্রুয়ারী পর্যন্ত সুনামগঞ্জের জগন্নাথপুর, সিলেটের বিশ্বনাথ, মৌলভীবাজার, ও  রাজধানী ঢাকার মুহাম্মদপুরে মেডিকেল ক্যাম্পে অংশ নিবে ডাক্তার, নার্স এবং অন্যান্য পেশাদারদের একটি দল।

বাংলাদেশ হেলথ ডেভোলাপমেন্ট ইনিশিয়েটিভ (বি.এইচ.ডি.আই) নামের সংগঠনের উদ্যোগে বাংলাদেশগামী এই প্রফেশনালদের নিয়ে গেল শুক্রবার লন্ডন বাংলা প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পের জন্য যৌথভাবে সহযোগিতা করছে বেশ কয়েটি ব্যবসায়ী প্রতিষ্ঠান ও চ্যারিটি সংগঠন।

সংবাদ সম্মেলনে জানানো হয় প্রতিটি ক্যাম্পে ২০০ জনের বেশি দরিদ্র ও অভাবী রোগীর জন্য ওষুধসহ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।সংবাদ সম্মেলনে আয়োজকরা বলেন, বাংলাদেশে চিকিৎসা সেবার উন্নয়ন এবং আধুনিকায়নে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবেন তারা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ হেলথ ডেভোলাপমেন্ট ইনিশিয়েটিভ প্রতিষ্ঠার সাত বছর হয়েছে। এই পর্যন্ত সংগঠনটি বাংলাদেশে প্রায় ৬ হাজার মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছেন।সংবাদ সম্মেললে বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান ডাঃ কাওছার হক, সেক্রেটারী শাহাদাত হোসেন,

চীফ ফাইন্যান্স অফিসার ডাঃ আলিম উদ্দিন, বিএইচএএফ এর চেয়ারম্যান নাজমা বেগম, জেনারেল সেক্রেটারী ডাঃ শিহাব উদ্দিন, বিএইচডিআই’র ম্যানেজিং ডাইরেক্টর এক্সিকিউটিভ মেম্বার ডাঃ আলী আহমেদ সোয়েব, আখলাকুর রহমান পান্না, আখতার হোসেন ও সায়মা চৌধুরী।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD