1. sm.khakon@gmail.com : bkantho :
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু, ভোর থেকে দীর্ঘ সারি - বাংলা কণ্ঠ নিউজ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু, ভোর থেকে দীর্ঘ সারি

ডেস্ক নিউজ
  • বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৪৯ বার পড়া হয়েছে
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু, ভোর থেকে দীর্ঘ সারি
ছবিঃ সংগৃহীত

নয় মাস বন্ধ থাকার পর পদ্মা সেতুতে আবারো মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টা ৫৫ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া টোল প্লাজা থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়। পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে সকাল সোয়া ৮টা থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছে মোটরসাইকেল আরোহীরা।

সকালে পদ্মা বহুমুখী সেতুর কর্মীরা সেতুতে মোটরসাইকেল চলাচলে বাইকারদের কাছে ছয়টি শর্ত সম্বলিত লিফলেট বিতরণ করছেন।

এদিকে ঈদকে কেন্দ্র করে সেতু পারাপারে মাওয়া টোল প্লাজা থেকে অভিমুখের সড়কজুড়ে রয়েছে হাজারো মোটরসাইকেলের উপস্থিতি। গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য মোটরসাইকেল নিয়ে টোলপ্লাজার অভিমুখের সড়কে অবস্থান নেয় মোটরসাইকেল আরোহীরা। দীর্ঘদিন পর সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করছে তারা। এসময় একে অন্যকে নিয়ম মানার বিষয়ে উৎসাহ দেয়ার চিত্র দেখা যায়।

এদিকে আইনশৃঙ্খলা রক্ষায় টোলপ্লাজায় পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলার চিত্র দেখা যায়নি।

সেতু বিভাগের যুগ্ম সচিব মো: ভিখারুদ্দোলা চৌধুরী বলেন, একটি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও চাপ থাকায় আজ দু’টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল দিতে পারছে ২৫-৩০টি মোটরসাইকেলে। প্রথম ঘণ্টায় সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত এক হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্রে জানা যায়, ঈদ যাত্রীদের সুবিধার জন্য গত সোমবার (১৭ এপ্রিল) বরিশালের ভোলা থেকে শিমুলিয়া ঘাটে পৌঁছায় ফেরি কলমিলতা ও কুঞ্জলতা। ফেরি দু’টি পরদিন মঙ্গলবার সকাল থেকে গতকাল বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মোটরসাইকেল ও যাত্রী নিয়ে শিমুলিয়া ও সাত্তার মাদবর-মঙ্গলমাঝির ঘাটে চলাচল করে। আজ থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় ফেরিতে কোনো মোটরসাইকেল আরোহী যাত্রী হিসেবে পদ্মা পার হচ্ছেন না।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ও সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাটের ব্যবস্থাপক জামাল হোসেন বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় ফেরিতে কোনো গাড়ি বা যাত্রী নেই বলে ফেরি ঘাট ফাঁকা পড়ে আছে। কর্তৃপক্ষ সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত কলমিলতা ও কুঞ্জলতা ঘাটেই থাকবে।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD