1. sm.khakon@gmail.com : bkantho :
সেরা প্রযুক্তির নতুন আইফোন-১৫ বাজারে আসছে মঙ্গলবার - বাংলা কণ্ঠ নিউজ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

সেরা প্রযুক্তির নতুন আইফোন-১৫ বাজারে আসছে মঙ্গলবার

মতিয়ার চৌধুরী
  • শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৩ বার পড়া হয়েছে

প্রতিবছর সেপ্টেম্বরে নতুন সব প্রযুক্তি পণ্যের ঘোষণা দিয়ে থাকে অ্যাপল। এবছরও ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে নতুন পণ্য ও প্রযুক্তি উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করবে মার্কিন এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি। বিভিন্ন গণমাধ্যমে পাঠানো আমন্ত্রনপত্রে এই অনুষ্ঠানের একটি বাহারি নামও দিয়েছে অ্যাপল। ‘ওয়ান্ডারলাস্ট’।  আসতে যাওয়া নতুন প্রযুক্তি ও পণ্য নিয়ে বিশ্বজুড়ে চলছে নানা জল্পনা-কল্পনা। এ বছর সম্ভাব্য নতুন  আ্যাপল পণ্যের তালিকাটি দেখে নেওয়া যাক।

আইফোন ১৫ ১৫ প্লাস

আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাস এই দুই মডেলে আসছে  নতুন আইফোন। দুটি ফোনেই নচের পরিবর্তে ‘ডায়নামিক আইল্যান্ড-পিল শেপ’ থাকতে পারে। ক্যামেরায় আসতে পারে পরিবর্তন। এবার আইফোন ১৫‘এ থাকবে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সুবিধা। এ ছাড়া ভ্যানিলা ধরন যুক্ত হতে পারে ইউএসবি সি পোর্ট। দুটি ফোনই পাওয়া যেতে পারে কালো, নীল, সবুজ, গোলাপি ও হলুদ রঙে। আইফোন ১৫ ও আইফোন ১৫ প্রো-এর দাম হতে পারে যথাক্রমে ৭৯৯ ও ৮৯৯ মার্কিন ডলার।

আইফোন ১৫ প্রো আইফোন ১৫ প্রো ম্যাক্স

টাইটানিয়াম ফ্রেমসহ আসতে পারে আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্স। ফাস্ট চার্জিং সুবিধাসহ ফোন দুটিতে ইউএসবি সি পোর্ট এবং অ্যাকশন বাটনও যুক্ত করা হতে পারে। আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্সে দাম হতে পারে যথাক্রমে ১ হাজার ৯৯ এবং ১ হাজার ২৯৯ মার্কিন ডলার।

এস চিপসহ অ্যাপল ওয়াচ সিরিজ

অ্যাপল ওয়াচ সিরিজ ৯-এর নকশায় তেমন পরিবর্তন আসবে না বলে জানা গেছে। তবে এই স্মার্ট ঘড়িতে থাকবে এস ৯ চিপ। ফলে আগের মডেলের থেকে বাড়তি সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ৪১ মিলিমিটার ও ৪৫ মিলিমিটার এই দুই সংস্করণে স্মার্ট ঘড়িটি পাওয়া যাবে।

অ্যাপল ওয়াচ আলট্রা

অ্যাপল ওয়াচ আলট্রা ২-এর নকশাতেও তেমন পরিবর্তন আসবে না। ওয়াচ সিরিজ ৯-এর মতো দ্বিতীয় প্রজন্মের এই স্মার্ট ঘড়িতেও যুক্ত ব্যবহার করা হবে এস ৯ চিপ। নতুন ডার্ক টাইটানিয়াম রঙে পাওয়া যাবে স্মার্ট ঘড়িটি।

ইউএসবি সি পোর্ট সুবিধার এয়ারপডস প্রো

আইফোনের মতো দ্বিতীয় প্রজন্মের এয়ারপডস প্রো ২-তে ইউএসবি সি পোর্ট সুবিধা যুক্ত করা হয়েছে। এয়ারপডস প্রো ২ গত বছর বাজারে আসে। তখন এতে ইউএসবি সি পোর্টের বদলে লাইটেনিং পোর্ট ব্যবহার করেছিল অ্যাপল।

আইওএস ১৭, ওয়্যারওএস , আইপ্যাড ওএস ১৭

এবারের আয়োজনে আইফোনের জন্য আইওএস ১৭, অ্যাপল ওয়াচের জন্য ওয়্যারওএস ৯ এবং আইপ্যাডের জন্য আইপ্যাড ওএস ১৭ আনার ঘোষণা দিতে পারে অ্যাপল।

হালনাগাদ ভিশন প্রো

অনুষ্ঠানে আইফোন, অ্যাপল ওয়াচ, এয়ারপডসের বাইরে তেমন গুরুত্বপূর্ণ ঘোষণা আসার সম্ভাবনা কম। তবে ধারণা করা হচ্ছে, ভিশন প্রো-এর হালনাগাদ কিছু সুবিধার ঘোষণা আসতে পারে এই আয়োজন থেকে।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD