#  মানুষের দুর্ভোগে অযথা দাম বাড়িয়ে মুনাফা নেয়া অমানবিক : প্রধানমন্ত্রী #  করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর : মির্জা ফখরুল #  দেশে আরো দুজন করোনায় আক্রান্ত #  নবীগঞ্জে রামদা চাইনিজ কুড়ালসহ ৩ ডাকাত গ্রেফতার #  নবীগঞ্জের শ্রীমতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীঘরে হামলা #  নবীগঞ্জে ত্রাণবিতরনে উপজেলা প্রশাসনকে সনাতন ধর্মাবলম্বীদের আর্থিক সহযোগীতা #  লকডাউনই আমাদেরকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা করতে পারে : এমপি মজিদ খাঁন #  বানিয়াচংয়ে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথঅভিযান ॥ ৭ জনকে অর্থদন্ড #  বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ #  করোনা: ক্ষতি পোষাতে তামাকপণ্যের দাম বাড়ান জাতীয় রাজস্ব বোর্ডে আত্মা’র তামাক-কর ও দাম বৃদ্ধি বিষয়ক বাজেট প্রস্তাব #  করোনা ভাইরাস মোকাবিলায় বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে এমপি মজিদ খানের ত্রাণ বিতরণ #  আজমিরীগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান #  করোনা পরিস্তিতে শাল্লায় চলছে মডেল মসজিদ নির্মান,অনিয়মের অভিযোগ #  করোনা ভাইরাস প্রতিরোধে শাল্লায় সেনাবাহিনীর টহল #  নবীগঞ্জে করোনা সংক্রমণ ঠেকাতে এএসপির অভিযান #  বানিয়াচংয়ে করোনা প্রতিরোধে করনীয় বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রচারণা

অপ্রীতিকর ঘটনার মধ্য দিয়ে আমতলী উপজেলা আওয়ামীলীগের কর্মীসভা অনুষ্ঠিত

BARGUNA (BK) PIC (2)

বীরেন্দ্র কিশোর সরকার, বরগুনা : বরগুনার আমতলী উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে সামনে রেখে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বুধবার বেলা ১১ টার পৌরসভার মজুমদার মার্কেটে অপ্রীতিকর ঘটনার মধ্যে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ছাত্রলীগের সভাপতিকে ৪৮ ঘন্টার মধ্যে বহিস্কারের সুপারিশ করছে জেলা আওয়ামীলীগ।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জিএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. মতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মীসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা আওয়ালীগের সভাপতি ও জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। কর্মীসভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির ও যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব মৃধা।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, সদস্য উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, অধ্যাপক শাহজাহান কবিরসহ দল সমর্থিত চেয়ারম্যান, পৌর কাউন্সিলর, উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
কর্মীসভা শুরু হওয়ার পূর্বে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ইউনিয়ন ও পৌর ওয়ার্ড কমিটির সভাপতি/ সাধারণ সম্পাদক ছাড়া সকল পর্যায়ের নেতা- কর্মীদের সভাস্থল ছাড়ার নির্দেশ দিলে উত্তেজনা শুরু হয়। এতে আওয়ামীলীগের সাধারণ নেতা- কর্মীরা হৈচৈ শুরু করে। এক পর্যায়ে উপজেলা নেতৃবৃন্দ সভাস্থল থেকে ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের সভাপতি/ সম্পাদক ছাড়া উপস্থিত সকল কর্মীদেরকে সভাস্থল থেকে বের করে দেন। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুবুল ইসলাম মাহবুব জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এতে সভাস্থলে সাময়িক উত্তেজনা দেখা দেয় ও নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এরপর সভার কার্যক্রম শুরু হয়। সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক ছাড়া আমতলী উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের কোন নেতৃবৃন্দকে বক্তব্য দিতে দেয়া হয়নি।
প্রধান অতিথি জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি তার বক্তব্যে বলেন, আমরা সবাই বঙ্গবন্ধুর সৈনিক। দলের মধ্যে কোন হানাহানি হবে না। আমাদের সকল মতভেদ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে একত্রে কাজ করতে হবে।
জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির তার বক্তব্যে বলেন, নতুন কাউকে দলে কোন পদ দেয়া যাবে না। তাদের পরিবারের খোজ খবর নিয়ে দেখতে হবে তাদের পূর্ব পুরুষরা কোন দল করতেন। যাতে দলের মধ্যে জামাত শিবির ঢুকে পড়তে না পারে।
সভায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি/ সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দের সাথে অসৌজন্যমূলক আচরণ করার অপরাধে উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহবুবুল ইসলাম মাহবুবকে ৪৮ ঘন্টার মধ্যে দল থেকে বহিস্কারের জন্য জেলা ছাত্রলীগের কাছে সুপারিশ করেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

Print Friendly, PDF & Email