#  এমপি মজিদ খাঁনকে বানিয়াচং উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা #  ক্রসফায়ার বিতর্কে যা বললেন ওবায়দুল কাদের #  লিবিয়ায় সেনা মোতায়েন শুরু করেছে তুরস্ক #  ফজলে হাসান আবেদ-এর স্মরণে আলোচনা সভায় বক্তারা স্যার আবেদের শিক্ষা ও উন্নয়ন চিন্তার কেন্দ্রে ছিল মানুষ #  প্রথমবারের মতো দেশী সিইও পেলো জিপি #  আবরার হত্যা : প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা #  ‘উড়ন্ত ট্যাক্সি ঘণ্টায় যাবে ২৯০ কিলোমিটার #  দ্বিগুণ হচ্ছে চেক ডিজঅনারের শাস্তি #  নবীগঞ্জে সংঘর্ষে আহত অনুময় দাশের মৃত্যু #  শাল্লায় মদসহ আটক ৫ #  ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ #  ধর্ষককে ক্রসফায়ারে দেয়ার মত এমপিদের #  মার্কিন ঘাঁটিতে আবারো রকেট হামলা #  রংপুরে বাসের ধাক্কায় অ্যাম্বুলেন্সের ৩ যাত্রী নিহত #  শাল্লায় রাস্তার সরকারি ব্লক নিচে ফেলে হাওররক্ষা বাঁধ #  আদালতের অনুমতি নিয়ে পরীক্ষায় অংশ নিলেন মিন্নি #  কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েলের ইসলাম গ্রহণ

আন্দোলনের সুফল পাচ্ছেন ক্রিকেটাররা, বাড়ছে বেতন-ভাতা

451763_142

বাংলা কন্ঠ ডেস্কঃ বেতন-ভাতা বৃদ্ধিসহ নানা দাবিতে ধর্মঘট ডেকে তার সুফল পাওয়া শুরু করেছেন ক্রিকেটাররা।

আন্দোলনের পর প্রথম শ্রেণির ক্রিকেটারদের জন্য ম্যাচ ফি, ভাতা এবং সুবিধা বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলমান জাতীয় ক্রিকেট লিগের শুরু থেকেই এই পরিবর্তন কার্যকর হবে।

আগে খেলোয়াড়দের ম্যাচ ফি হিসেবে ৩৫ হাজার টাকা (প্রথম স্তর) এবং ২৫ হাজার টাকা (দ্বিতীয় স্তর) দেয়া হত। এখন তা বাড়িয়ে যথাক্রমে ৬০ হাজার এবং ৫০ হাজার টাকা করা হয়েছে।

তার মানে দ্বিতীয় স্তরে ম্যাচ ফি শতভাগ বৃদ্ধি করা হয়েছে এবং প্রথম স্তরে বাড়ানো হয়েছে ৭১ ভাগ।

পাশাপাশি বিসিবি ক্রিকেটারদের জন্য দৈনিক ভাতা এবং যাতায়াত ভাতাও বাড়িয়েছে। আগে প্রথম শ্রেণির ক্রিকেটারদের ১৫ শ’ এবং ২৫ শ’ টাকা করে যথাক্রমে দৈনিক ও যাতায়াত ভাতা দেয়া হত। এখন দৈনিক ভাতা হিসেবে তারা পাবেন ২৫ শ’ টাকা এবং যাতায়াতের জন্য বিমানের টিকিট অথবা ৩৫ শ’ টাকা পাবেন।

এ ছাড়া আবাসনের ক্ষেত্রে দলের জন্য বরাদ্দ ও ম্যাচের দিনের খাবারের খরচও ৮৫ ভাগ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ভেন্যু এবং টিম হোটেলে ক্রিকেটারদের যাতায়াতের জন্য এসি বাস দেয়া হবে।

প্রথমে ১১ দফা এবং পরে ১৩ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিলেন ক্রিকেটাররা। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের অধিকাংশ দাবি মেনে নেয়ায় ধর্মঘট প্রত্যাহার করে খেলায় ফিরেছেন খেলোয়াড়রা।

ক্রিকেটারদের সাম্প্রতিক আন্দোলনের মধ্যে একটি ছিল প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানো।

গত ২১ অক্টোবর ধর্মঘটের ডাক দেয় ক্রিকেটাররা। নানা নাটকীয়তার পর বিসিবি তাদের দাবি মেনে নিলে দুদিন পর ২৩ অক্টোবর তা প্রত্যাহার করা হয়। ইউএনবি।

Print Friendly, PDF & Email