#  সাংবাদিকের মূখ বন্ধ করতে ৩ পিআইসি ! #  ঢাকা-চট্টগ্রাম ইলেকট্রিক ট্রেন চলবে : সংসদে রেলমন্ত্রী #  নবীনগরে দুনীর্তি দমন বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত #  নবীগঞ্জে চেয়ারে বসা নিয়ে ছাত্রদলের দু’গ্রুপের সংঘর্ষ #  আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত #  বৃষ্টিতে পরিত্যাক্ত শেষ ম্যাচ, হোয়াইটওয়াশ বাংলাদেশ #  নবীনগরে জাতীয় জলাতঙ্ক রোগের টিকাদান অবহিতকরণ সভা #  শাল্লায় ফসলরক্ষা বাঁধের কাজ শুরু হয়নি : হতাশায় সাধারণ কৃষক ! #  সন্তানের জন্য ভোট চাইলেন খোকার স্ত্রী #  চীন থেকে ফিরতে ইচ্ছুকদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রধানমন্ত্রীর #  মেলান্দহে বিভাগীয় কমিশনারের মতবিনিময় #  শাল্লায় ৩দিন ব্যাপী তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞ #  হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার #  নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যােগ প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে শীতার্ত ছিন্নমুল মানুষের মাঝে কম্বল বিতরন #  বানিয়াচংয়ে হাছনপুরী হুজুরের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল #  সিটি নির্বাচনে ‘ইলেকশন মনিটরিং ফোরাম’ এর পক্ষ থেকেপাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবে #  ১লা ফেব্রুয়ারী সাংসদ মজিদ খানের সংবর্ধনা : বানিয়াচংয়ে আসছেন পরিকল্পনা মন্ত্রী এবং বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

আবারো ধোনিকে বাদ দিয়ে ভারতের দল ঘোষণা

duni

বাংলা কন্ঠ ডেস্কঃ অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার বিপক্ষে দ্বি-পক্ষীয় সিরিজের জন্য দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। কিন্তু কোনো সিরিজের জন্যই দলে রাখা হয়নি ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিহেও দলে রাখা হয়নি তাকে। তার আগে বাংলাদেশের বিপক্ষেও এই ব্যাটসম্যানকে দলে রাখা হয়নি। বিশ্বকাপের পর থেকে জাতীয় দলে ফেরা হয়নি সফল অধিনায়কের। অপেক্ষা বাড়লো আরো। তা কতদিনের হয়তো অনুমেয় করা যাচ্ছে না।

চোট সারিয়ে নতুন বছরে ভারতীয় দলে ফিরছেন যাসপ্রীত বুমরা। জানুয়ারিতে টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ভারত সফরে আসছে শ্রীলঙ্কা। তার পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ রয়েছে ভারতের।

দ্বীপরাষ্ট্র ও অজিদের বিরুদ্ধে দুই ফরম্যাটেই বুমরাকে খেলতে দেখা যাবে। সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি ও অজিদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। সেই দলে রাখা হয়েছে বুমরাকে।

পায়ে গভীর ক্ষত থাকার জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন শিখর ধাওয়ান। পুরোদস্তুর সুস্থ হয়ে জাতীয় দলে ফিরছেন তিনি।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ‘ম্যান অফ দ্য সিরিজ’ হওয়া রোহিত শার্মাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে অবশ্য রাখা হয়েছে ‘হিটম্যান’কে।

এ দিনের দল নির্বাচনের পরে নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ বলেন, ‘শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে প্রত্যাবর্তন ঘটেছে বুমরার। রোহিত শার্মাকে বিশ্রাম দেয়া হয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের বল গড়াচ্ছে ৫ জানুয়ারি। ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পিঠে চোট পেয়েছিলেন দীপক চহার। পরের বছরের আইপিএল-এর আগে পর্যন্ত তাঁকে বিশ্রামে থাকতে বলা হয়েছে। চহার ফিট না থাকায় সুযোগ এসে যায় নবদীপ সিংহ সাইনির সামনে। দুটো সিরিজের জন্যই নবদীপকে দলে নেয়া হয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের স্কোয়াড (টি টোয়েন্টি) : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মনীষ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের (ওয়ানডে) স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধওয়ন, রোহিত শার্মা, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীষ পাণ্ডে, ঋষভ পন্ত, কেদার যাদব, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরা।

Print Friendly, PDF & Email