Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  বিশ্বের সবচেয়ে ‘হ্যান্ডসাম’ হৃতিক রোশন #  স্বর্ণের দাম বাড়ছে ভরিতে ১ হাজার ১৬৬ টাকা #  অতিরিক্ত ডিআইজি হলেন ২০ পুলিশ কর্মকর্তা #  সিপিডি’র ভবনে এডিসের লার্ভা #  মন্ত্রণালয়গুলোকে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর #  বাস-সিএনজি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ নিহত ৮ #  বাবার কিনে দেয়া মোটর সাইকেল কেড়ে নিল ছেলের প্রাণ #  জি এম কাদেরকে বিরোধী দলের নেতা করার দাবি #  তরঙ্গ পত্রিকা পাঠক ফোরামের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত #  বিএনপি’র হাত ধরেই ‘জঙ্গিবাদের’ উত্থান : হানিফ

আরাফাতের ময়দানে বজ্রসহ বৃষ্টি

arafat

হজের দ্বিতীয় দিনে গতকাল শনিবার আরাফাতের ময়দানে বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। হঠাৎ করে বৃষ্টি শুরু হলে লাখো হাজী বৃষ্টি থেকে বাঁচতে দৌড়াদৌড়ি শুরু করেন।
মহান আল্লাহ তায়ালার নৈকট্য লাভ ও ক্ষমা চাওয়ার উদ্দেশ্যে গতকাল আরাফাতের ময়দানে সমবেত হন হাজীরা। স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত সেখানে প্রচণ্ড গরম ছিল। কিন্তু হঠাৎ করে আকাশ অন্ধকার হয়ে আসে। তারপর বজ্রপাত ও বিদ্যুৎ চমকের সাথে শুরু হয় প্রবল ঝড় ও বৃষ্টি। এতে হাজীরা অপ্রস্তুত হয়ে পড়েন।

অনেকে শেডের নিচে চলে আসেন। আবার অনেকে রাস্তায় নামাজ পড়তে আসেন। কারণ তাদের বিশ্বাস বৃষ্টির সময়ে মুনাজাত বেশি কবুল হয়।
বৃষ্টি শুরু হওয়ার কিছু সময়ের মধ্যে সড়কে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। যারা বৃষ্টিতে ভিজে গিয়েছিলেন তাদের জন্য পোশাক সরবরাহ করেন অনেক হাজী।
একজন হাজী আরব নিউজকে বলেন, ‘আমি খুব খুশি বোধ করছি। আমার মনে হয় আমার হজ আল্লাহর পক্ষ থেকে বেশি দয়া পেয়েছে।’

সূত্র : আরব নিউজ

Print Friendly, PDF & Email