#  মানুষের দুর্ভোগে অযথা দাম বাড়িয়ে মুনাফা নেয়া অমানবিক : প্রধানমন্ত্রী #  করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর : মির্জা ফখরুল #  দেশে আরো দুজন করোনায় আক্রান্ত #  নবীগঞ্জে রামদা চাইনিজ কুড়ালসহ ৩ ডাকাত গ্রেফতার #  নবীগঞ্জের শ্রীমতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীঘরে হামলা #  নবীগঞ্জে ত্রাণবিতরনে উপজেলা প্রশাসনকে সনাতন ধর্মাবলম্বীদের আর্থিক সহযোগীতা #  লকডাউনই আমাদেরকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা করতে পারে : এমপি মজিদ খাঁন #  বানিয়াচংয়ে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথঅভিযান ॥ ৭ জনকে অর্থদন্ড #  বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ #  করোনা: ক্ষতি পোষাতে তামাকপণ্যের দাম বাড়ান জাতীয় রাজস্ব বোর্ডে আত্মা’র তামাক-কর ও দাম বৃদ্ধি বিষয়ক বাজেট প্রস্তাব #  করোনা ভাইরাস মোকাবিলায় বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে এমপি মজিদ খানের ত্রাণ বিতরণ #  আজমিরীগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান #  করোনা পরিস্তিতে শাল্লায় চলছে মডেল মসজিদ নির্মান,অনিয়মের অভিযোগ #  করোনা ভাইরাস প্রতিরোধে শাল্লায় সেনাবাহিনীর টহল #  নবীগঞ্জে করোনা সংক্রমণ ঠেকাতে এএসপির অভিযান #  বানিয়াচংয়ে করোনা প্রতিরোধে করনীয় বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রচারণা

ইবিতে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, সম্পাদকসহ আহত ২০

474016_182

বাংলা কন্ঠ ডেস্কঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। পরে ঘটনার সাথে জড়িত থাকার অভিাযোগে ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে আটক করে পুলিশ।

পুলিশ, দলীয় নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সাথে পদবঞ্চিতের বিরোধ চলে আসছিলো। অর্থদিয়ে পদ ছিনিয়ে নেয়ার অভিযোগ তুলে তাদের ক্যাম্পাস থেকে তাড়িয়ে দেন বিদ্রোহীরা। মঙ্গলবার দুপরে তারা নেতাকর্মী নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চাইলে প্রতিপক্ষের নেতাকর্মীরা তাদের উপর হামলা করে। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এসময় বেশ কয়েকটি ককটেল নিক্ষেপ-ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুরো ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংঘর্ষে ছাত্রলীগ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সুমন, শুভ, বিপুল, মাসুদ, শামস ও রাফিদসহ অন্তত ২০ ছাত্রলীগ নোতকর্মী আহত হন। আহতদের প্রথমে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পরে কুষ্টিয়া সদর হাসপাতালে প্রেরণ করা হয়। পরে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক তালা দিয়ে রাখেন বিদ্রোহীরা।

কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয় থানার ওসি জাহাঙ্গীর আরিফ ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম রাকিব আটকের সত্যতা নিশ্চিত করেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষক ড. সেলিনা নাসরিনকে আহবায়ক, ড. তপন কুমার জোদ্দার ও মোস্তফা কামাল হ্যাপিকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email