Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত #  নবীগঞ্জে এমপি মিলাদ গাজীকে সংবর্ধনা #  বরগুনায় র‌্যাবের অভিযানে কারেন্ট জাল জব্দ #  বরগুনায় অস্ত্রসহ ১৪ মামলার আসামি গ্রেফতার #  রোহিঙ্গা সংকট সমাধানে কাজ করছে চীন : রাষ্ট্রদূত #  হোলে আর্টিজান মামলার রায় ২৭ নভেম্বর #  নবীনগরে লতিফ এমপি’র ১৮ তম মৃত্যু বার্ষিকী পালিত #  বিএনপির চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে #  ৬০ বছরই থাকছে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়স

জমে উছেছে ঘুঙ্গিয়ারগাঁও ব্যবসায়ী কমিটি নির্বাচন ৩২জনের মনোনয়ন দাখিল

s

বকুল আহমেদ তালুকদার-শাল্লা : সুনামগঞ্জের শাল্লা উপজেলার ঘুঙ্গিয়ারগাঁও বাজার ব্যবসায়ী কমিটি নির্বাচন এই প্রথম ব্যালটের মাধ্যমে হতে যাচ্ছে এবছর। শনিবার (৯নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ১৯টি পদের বিপরীতে মনোনয়ন দাখিল করেছেন ৩২জন প্রার্থী। উক্ত নির্বাচনকে ঘিরে বাজার ব্যবসায়ীদের মধ্যে নির্বাচনী আমেজ ও উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।
সংশ্লিষ্ট নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সভাপতি পদে বিশিষ্ট ব্যবসায়ী মহিতোষ দাস, মোঃ লুৎফুর রহমান ও মোঃ খোরশেদ আলম, ২টি সহ সভাপতি পদে সত্যবান রায়, প্রভাংশু দাস, রাজিব চন্দ্র দাস ও জন্টু চন্দ্র দাস মনোনয়ন দাখিল করেন।
সাধারণ সম্পাদক পদে সুবির সরকার পান্না ও ব্রজেশ চৌধুরী, যুগ্ম সম্পাদক পদে মোঃ ফরহাদ হোসেন ও সুশংকর রায়, সাংগঠনিক সম্পাদক পদে নারুগোপাল রায় ও মোঃ বিলাল মিয়া এবং কোষাধ্যক্ষ পদে স্বপন কুমার পাল ও মোঃ হারুন অর রশিদ মনোনয়ন দাখিল করেন।
ক্রীড়া সম্পাদক পদে মনোয়নপত্র দাখিল করেন উজ্জ্বল রায় ও কাজল দাস, সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ আবুল খয়ের ও অবনী চন্দ্র দাস এবং আইন বিষয়ক সম্পাদক পদে রাজন রায় ও মোঃ আব্দুল গাফ্ফার মনোনয়পত্র দাখিল করেন। অপরদিকে ৬টি সদস্য পদে মহেন্দ্র চন্দ্র দাস, রবীন্দ্র চন্দ্র দাস, মোঃ উজ্জ্বল তালুকদার, মিটু চন্দ্র চৌধুরী, বাবলু চন্দ্র দাস, জীবন সেন ও সঞ্জিত চন্দ্র ঋষি ৭জন মনোনয়নপত্র জমা দেন।
আবার ২টি ক্ষুদ্র ব্যবসায়ী প্রতিনিধি পদে মোঃ লুৎফুর-পান্না গঠিত প্যানেলের প্রার্থী মোঃ বোরহান উদ্দিন ও রঞ্জিত কুমার রায়ই মনোনয়ন জমা দেন। ওই পদে আরকোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল  না করায় তাদেরকে বিজয়ী ঘোষনা করে সংশ্লিষ্ট নির্বাচন কমিশন। 
গঠিত কমিশন সূত্রে জানা যায়, ঘুঙ্গিয়ারগাঁও বাজারের ৪শ’ ৯জন প্রকৃত ব্যবসায়ীর ছবিসহ হালনাগাদ  মোট ভোটার তালিকা প্রণয়ন ও প্রকাশ করেন। প্রধান নির্বাচন কমিশনার ও শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক বিধুভূষণ রায় জানান, আগামি ১৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনকে অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠু ভাবে সম্পন্ন করাই আমাদের প্রত্যয়। তিনি আরো বলেন, নির্বাচনের মাধ্যমে কমিটি গঠিত হলে দ্বায়িত্বশীলতা বাড়বে, পাশাপাশি জবাবদিহিতাও নিশ্চিত হবে। আর এই লক্ষ্যকে সামনে রেখেই নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email