#  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগ প্রমানিত ॥ ব্যবস্থা নেয়া হচ্ছে ইউপি সদস্য ও সমাজকর্মীর বিরুদ্ধে #  নবীনগরের প্রতিবন্ধী জিতেন্দ্র সরকার সমাজের দয়ালু মানুষের কাছে সহযোগিতা চেয়েছেন #  ৬ ডিসেম্বর হবিগঞ্জের নবীগঞ্জ মুক্ত দিবস ১৯৭১ সালে এইদিনে নবীগঞ্জ মুক্ত হয়েছিল #  নবীগঞ্জে ২৮তম জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত #  ঘুষের টাকাসহ সাব-রেজিস্ট্রার আটক #  প্রতি উপজেলায় প্রতিবন্ধী সেবা কেন্দ্র চালু হবে : প্রধানমন্ত্রী #  খালেদা জিয়ার জামিন দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের এজলাসে অবস্থান #  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নিলেন সমাজসেবা কর্মকর্তা ও ইউপি সদস্য #  রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনা হবে : সেনাপ্রধান #  কেজিতে ৯ টাকা কমানো হয়েছে সারের দাম : কৃষিমন্ত্রী #  নবীনগরে চলন্ত ট্র্যাক্টর থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু #  মেলান্দহে টিকিট কালো বাজারির দায়ে দুই ভাইর জরিমানা #  বিকালে আ’লীগের জাতীয় কমিটির সভা #  শিক্ষক লাঞ্চনাকারীদের গ্রেফতারের দাবীতে বানিয়াচং জনাব আলী কলেজ উত্তাল

তৈরি হচ্ছেন হিমু

200337_Himu

বাংলা কন্ঠ ডেস্কঃ  বছর পাঁচেক আগে ‘ভালোবাসি অথবা বাসি ভালো’ নামের একটি নাটক প্রযোজনা করেছিলেন ব্যস্ত অভিনেত্রী হোমায়রা হিমু। কিন্তু তা করতে গিয়ে আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হন। তাই আর সে পথে পা বাড়াননি। তবে এই সময়ে এসে নাটক নির্দেশনার প্রতি প্রবল আগ্রহ জন্মেছে তার। স্বপ্ন দেখছেন একজন পরিচালক হবেন। আর সেই স্বপ্ন
পূরণের লক্ষ্যে তৈরি হচ্ছেন যথাযথভাবে। এদিকে এক দশকেরও বেশি সময় আগে সর্বশেষ মঞ্চ নাটকে অভিনয় করেছিলেন এ অভিনেত্রী। দশ বছর পর আবারো এ মাধ্যমটিতে ফেরার আশাবাদ ব্যক্ত করেছেন।

সর্বশেষ ২০০৮ সালে তিনি মঞ্চে জামাল উদ্দিন হোসেনের নির্দেশনায় ‘খাঁচার ভিতর অচীন পাখি’ নাটকে অভিনয় করেছিলেন। নাগরিক নাট্যাঙ্গন অনসাম্বলের হয়ে সে সময় মঞ্চে উঠেছিলেন হিমু। এরপর আর তাকে এ মাধ্যমে দেখা যায়নি। এ প্রসঙ্গে তিনি বলেন, সত্যি বলতে কী এরপর টিভি নাটকে অভিনয়ে এতো বেশি ব্যস্ত হয়ে পড়েছিলাম যে, মঞ্চে সময় দেয়া কঠিনই হয়ে পড়েছিল। এখন টিভি নাটকে নিজেকে স্থিতিশীল একটি অবস্থানে নিয়ে আসতে পেরেছি। নিজের মতো সময়ও ম্যানেজ করতে পারি। তাই ভাবছি মঞ্চে আবারো ফিরবো। মঞ্চ নাটকে অভিনয় করার মধ্যে নিজের ভেতর কী যে একটা ভালোলাগা কাজ করে তা আসলে ভাষায় প্রকাশের নয়। তাই ভাবছি শিগগিরই কোনো একটি দলে নিজেকে যুক্ত করে মঞ্চাভিনয়ে ফিরবো। হিমু জানান, ঢাকা থিয়েটার কিংবা প্রাচ্যনাটের সঙ্গে নিজেকে যুক্ত করার চেষ্টা করবেন। তিনি আশা রাখেন এই ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা পাবেন। হোমায়রা হিমু গতকাল থেকে রাজধানীর প্রিয়াংকা শুটিং হাউজে সাঈদ তারেকের নির্দেশনায় নতুন ধারাবাহিক নাটক ‘লাইফ পার্টনার’-এর শুটিং শুরু করেছেন। পাশাপাশি তিনি কায়সার আহমেদের ‘বকুলপুর’, সাজ্জাদ হোসেন দোদুলের ‘ছায়াবিবি’ ধারাবাহিকেও নিয়মিত অভিনয় করছেন। মোরশেদুল ইসলামের নির্দেশনায় ‘আমার বন্ধু রাশেদ’ সিনেমায় খুব গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছিলেন এ অভিনেত্রী। এরপর এ মাধ্যমটিতে অভিনয়ের প্রবল ইচ্ছে থাকলেও ভালো কোনো সিনেমায় অভিনয়ের সুযোগ তার আর হয়ে উঠেনি। তবে এ মাধ্যমটিতে কাজ করতে এখনো তিনি বেশ আগ্রহী।
হোমায়রা হিমু এটিএন বাংলায় প্রচার চলতি জাহাঙ্গীর আলম সুমনের নির্দেশনায় ‘ডিবি’ ধারাবাহিকেও মাঝে মাঝে অভিনয় করেন। প্রসঙ্গত, আগামীকাল হোমায়রা হিমুর জন্মদিন। কীভাবে কাটবে এবারের এ দিনটি? জবাবে হিমু বলেন, কায়সার ভাই ‘বকুলপুর’ ধারাবাহিক নাটকের সিডিউল নিয়ে রেখেছেন। যদি শুটিং হয় তাহলে তো শুটিং স্পটেই কাটবে আমার এবারের জন্মদিন।

Print Friendly, PDF & Email