নতুন চমক দেখাতে পারেন এরশাদ

জাতীয় ঐক্যফ্রন্ট, বিকল্পধারার ও ১৪ দলের পর প্রধানমন্ত্রীর সঙ্গে আজ সোমবার সন্ধ্যায় সংলাপে বসতে যাচ্ছে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এরশাদের নেতৃত্বে গঠিত সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ)।

গণভবনে সোমবার সন্ধ্যা ৭টায় এই সংলাপ অনুষ্ঠিত হবে। সংলাপে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে তার জোটের ৩৩ নেতা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, সংলাপে এরশাদের নেতৃত্বে অংশ নিতে যাওয়া নেতারা হলেন- জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার। প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, এমএ ছাত্তার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, মজিবুল হক চুন্নু, সালমা ইসলাম, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, মসিউর রহমান রাঙা, আজম খান, সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, মেজর (অব.) খালেদ আক্তার, সফিকুল ইসলাম সেন্টু, শামীম হায়দার পাটোয়ারী। জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, নুরুল ইসলাম ওমর।

জাতীয় পার্টি নেতৃত্বাধীন গণতান্ত্রিক ইসলামী জোটের শরিীক হিসেবে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এমএ মান্নান, মহাসচিব এমএ মতিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব জালাল আহমেদ, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, বিএনএর চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।

সংলাপ প্রসঙ্গে পার্টির চেয়ারম্যান এরশাদ বলেছেন, ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টের পক্ষ থেকে সংলাপে সাত দফা দাবি দাওয়া তুলে ধরা হলেও আমরা কোনো দাবি দাওয়া দেব না। আমরা গিয়ে আসন চাইব, আমাদের কত আসন দেবেন? আমাদের মনমতো না হলে চলে আসব।

ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপের পর শনিবার প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেন, আগেই বলেছিলাম জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ ব্যর্থ হবে আজ তাই হয়েছে। জাতীয় পার্টি কোনো শর্ত দিয়ে নয় শর্ত ছাড়াই সংলাপে যাবে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক ও সুষ্ঠু করতে শুরু হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে প্রধানমন্ত্রীর সংলাপ। ১ নভেম্বর ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সাথে প্রথম সংলাপটি অনুষ্ঠিত হয়। এর পরের দিন অর্থ্যাৎ ২ নভেম্বর সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারার সাথে সংলাপ অনুষ্ঠিত হয়। রবিবার ১৪ দলের নেতাদের সঙ্গে সংলাপ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *