#  মানুষের দুর্ভোগে অযথা দাম বাড়িয়ে মুনাফা নেয়া অমানবিক : প্রধানমন্ত্রী #  করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর : মির্জা ফখরুল #  দেশে আরো দুজন করোনায় আক্রান্ত #  নবীগঞ্জে রামদা চাইনিজ কুড়ালসহ ৩ ডাকাত গ্রেফতার #  নবীগঞ্জের শ্রীমতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীঘরে হামলা #  নবীগঞ্জে ত্রাণবিতরনে উপজেলা প্রশাসনকে সনাতন ধর্মাবলম্বীদের আর্থিক সহযোগীতা #  লকডাউনই আমাদেরকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা করতে পারে : এমপি মজিদ খাঁন #  বানিয়াচংয়ে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথঅভিযান ॥ ৭ জনকে অর্থদন্ড #  বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ #  করোনা: ক্ষতি পোষাতে তামাকপণ্যের দাম বাড়ান জাতীয় রাজস্ব বোর্ডে আত্মা’র তামাক-কর ও দাম বৃদ্ধি বিষয়ক বাজেট প্রস্তাব #  করোনা ভাইরাস মোকাবিলায় বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে এমপি মজিদ খানের ত্রাণ বিতরণ #  আজমিরীগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান #  করোনা পরিস্তিতে শাল্লায় চলছে মডেল মসজিদ নির্মান,অনিয়মের অভিযোগ #  করোনা ভাইরাস প্রতিরোধে শাল্লায় সেনাবাহিনীর টহল #  নবীগঞ্জে করোনা সংক্রমণ ঠেকাতে এএসপির অভিযান #  বানিয়াচংয়ে করোনা প্রতিরোধে করনীয় বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রচারণা

নবীনগরে ধর্মীয় সভা-সমাবেশ, সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ সকল গণজমায়েত নিষিদ্ধ

90114559_848321972302580_1176530226868387840_o

সঞ্জয় শীল, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন কর্তৃক জনস্বার্থে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরসহ জেলার বিভিন্ন স্থানে ধর্মীয় অনুষ্ঠানসহ সকল গণজমায়েত বন্ধ রাখার আদেশ প্রদান করেন। করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব প্রতিরোধে ও জেলার মানুষের স্বাস্থ্যঝুকিঁর কথা বিবেচনা রেখে গণবিজ্ঞপ্তিতে সকলের সহযোগিতা চেয়ে এই আদেশটি প্রদান করেন। গণবিজ্ঞপ্তিতে আদেশ করা হয় ব্রাহ্মণবাড়িয়া জেলায় পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল ধরনের সভা-সমাবেশ, সেমিনার, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড যেমন- মেলা, বিনোদন পার্ক, কমিউনিটি সেন্টার, কোচিং সেন্টার, ক্লাবসমূহে গণজমায়েত এবং ধমীয় অনুষ্ঠান ওয়াজ, মাহফিল, কীর্তন সহ সকল প্রকার গণজমায়েত বন্ধ রাখার জন্য। জারিকৃত এ আদেশ অমান্যকারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও গণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এরই প্রেক্ষিতে নবীনগর সার্কেল, নবীনগর উপজেলা নির্বাহী কার্যালয়, নবীনগর থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে গণ সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং ও দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধি ঠেকানোর জন্য এবং বিদেশ ফেরত নাগরিকদের আইন অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে এ পর্যন্ত ৭০ হাজার টাকা জরিমানা করেছেন।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মাসুম জানান, মাননীয় জেলা প্রশাসক হায়াত উদ দৌল্লা খাঁন কর্তৃক আদেশটি পালনে আমরা ইতিমধ্যে মাঠে কাজ করে যাচ্ছি। যখন যেখানে খবর পাচ্ছি বিদেশ ফেরত বাংলাদেশীসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রন ও সভা-সমাবেশ, বিয়ে, ধর্মীয় অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত বন্ধে আমরা কাজ করে যাচ্ছি। গণজমায়েতের কারনে সহজে এ ভাইরাসটি সকলের মাঝে ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকায় নবীনগর উপজেলাবাসীর সহযোগিতা ও সচেতনতা কামনা করছি এবং কেউ যেন গুজব বা বিভ্রান্তি না ছড়ায় সেজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখার জন্য আহবান করেন তিনি।

Print Friendly, PDF & Email