#  সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে : সংসদে তথ্যমন্ত্রী #  নবীনগরে এম এ খায়ের বারীর ৪র্থ মৃত্যু বার্ষিকী পালন #  নরসিংদীতে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক #  নবীনগরে অটোরিক্সার হাইড্রোলিক হর্ণ নিষিদ্ধ #  বানিয়াচং উপজেলা ছাত্রলীগর কমিটি ঘোষনা : মামুন সভাপতি, পুলক সম্পাদক #  এক বছরে ৩৮ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা #  প্রথম আলো সম্পাদকের আগাম জামিন, অন্য ৫ জনকে হয়রানি না করার নির্দেশ #  বানিয়াচংয়ে পুলিশের অভিযানে পরোয়ানাভূক্ত ৫ আসামী গ্রেফতার #  শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড কেন নয় : হাইকোর্ট #  স্কুলের বয়স ২০০ বছর #  জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী আজ #  নবীনগরে দুই সিমেন্ট ব্যবসায়ীকে মোবাইলকোর্টে ৬০ হাজার টাকা জরিমানা #  মানুষের অ্যান্টিবডি দিয়ে ডেঙ্গু প্রতিরোধী এডিস মশা তৈরি #  ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি ভোট #  এসএসসি পরীক্ষা দুইদিন পিছিয়ে ৩ ফেব্রুয়ারি শুরু #  নবীনগরে এএসপি’র সহযোগীতায় প্রতারিত হওয়া মুক্তিযুদ্ধা ফিরে পেল টাকা #  নবীগঞ্জে দৈনিক সময় পত্রিকার ৬ষ্ঠ বর্ষপূর্তি পালন উপলক্ষে পরামর্শ সভা অনুষ্ঠিত

নবীনগরে হাইড্রোলিক হর্ণ ও মিউজিকে অতিষ্ঠ নবীনগরবাসী

20191130_163011

সঞ্জয় শীল, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দীর্ঘদিন যাবৎ অটোরিক্সার হাইড্রোলিক হর্ণ ও মিউজিক বক্সে অতিষ্ঠ নবীনগরবাসী। অটোরিক্সায় ব্যবহৃত হাইড্রোলিক হর্ণ যেন এক একটি শব্দ বোমা। হাইড্রোলিক হর্ণ ও মিউজিক বক্সের অতিরুক্ত শব্দ দূষনে প্রায় ঘটছে দূর্ঘটনা। হাইড্রোলিক হর্ণ ও মিউজিক বক্সের তীব্র শব্দে পথচারিসহ অন্য ড্রাইভারাও হচ্ছেন ক্ষতিগ্রস্ত। বিশেষ করে রাস্তা দিয়ে আসা-যাওয়া করা শিশুরা হাইড্রোলিক হর্ণের শব্দে ভয়ে আৎকে উঠছে। নবীনগরে দিন দিন নিত্য নতুন নামে ব্যাটারি চালিত রিক্সা বৃদ্ধি পাওয়ার সাথে বাড়ছে অতিরুক্ত শব্দ দূষণ। সেই সাথে অপ্রাপ্ত বয়স্ক ও বখাটে ড্রাইভারদের অটোরিক্সায় ব্যবহৃত হর্ণ ও মিউজিক বক্সে যাত্রীরাও হচ্ছেন বিরুক্ত। সাধারণ পথচারি, দোকানি ও যাত্রীরা এর বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে উলটো হেনস্তার শিকার হচ্ছেন। কাজী টুটুল নামে একজন অটোরিক্সা যাত্রী জানান, অটো ড্রাইভাররা শুধু শুধু যত্রতত্র তীব্র আওয়াজে হর্ণ বাজায়। তাছাড়া মিউজিক বক্সে লাগানো গানের শব্দে কান ফেটে যাওয়ার অবস্থা হয়। এর বিরুদ্ধে কিছু বললে তারা আরো জোরে মিউজিক বক্সের সাউন্ড বাড়িয়ে দেয়। এ ব্যাপারে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা খুব শীঘ্রই যে সকল অটোরিক্সায় মিউজিক বক্স লাগানো আছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো। তাছাড়া অটোরিক্সার হাইড্রোলিক হর্ণ উঠিয়ে দেবার জন্য সংশ্লিষ্ট সকলকে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
নবীনগর পৌরসভার সদ্য নির্বাচিত মেয়র এড. শিবশংকর দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নবীনগরের অটো রিক্সা ড্রাইভারদের বেল লাগোনোর জন্য উৎসাহিত করবো। আমি চাই নবীনগরের মানুষ যেন এই শব্দ দূষণের হাত থেকে দ্রুত মুক্তি পায়।

Print Friendly, PDF & Email