#  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগ প্রমানিত ॥ ব্যবস্থা নেয়া হচ্ছে ইউপি সদস্য ও সমাজকর্মীর বিরুদ্ধে #  নবীনগরের প্রতিবন্ধী জিতেন্দ্র সরকার সমাজের দয়ালু মানুষের কাছে সহযোগিতা চেয়েছেন #  ৬ ডিসেম্বর হবিগঞ্জের নবীগঞ্জ মুক্ত দিবস ১৯৭১ সালে এইদিনে নবীগঞ্জ মুক্ত হয়েছিল #  নবীগঞ্জে ২৮তম জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত #  ঘুষের টাকাসহ সাব-রেজিস্ট্রার আটক #  প্রতি উপজেলায় প্রতিবন্ধী সেবা কেন্দ্র চালু হবে : প্রধানমন্ত্রী #  খালেদা জিয়ার জামিন দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের এজলাসে অবস্থান #  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নিলেন সমাজসেবা কর্মকর্তা ও ইউপি সদস্য #  রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনা হবে : সেনাপ্রধান #  কেজিতে ৯ টাকা কমানো হয়েছে সারের দাম : কৃষিমন্ত্রী #  নবীনগরে চলন্ত ট্র্যাক্টর থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু #  মেলান্দহে টিকিট কালো বাজারির দায়ে দুই ভাইর জরিমানা #  বিকালে আ’লীগের জাতীয় কমিটির সভা #  শিক্ষক লাঞ্চনাকারীদের গ্রেফতারের দাবীতে বানিয়াচং জনাব আলী কলেজ উত্তাল

নবীনগরে হাইড্রোলিক হর্ণ ও মিউজিকে অতিষ্ঠ নবীনগরবাসী

20191130_163011

সঞ্জয় শীল, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দীর্ঘদিন যাবৎ অটোরিক্সার হাইড্রোলিক হর্ণ ও মিউজিক বক্সে অতিষ্ঠ নবীনগরবাসী। অটোরিক্সায় ব্যবহৃত হাইড্রোলিক হর্ণ যেন এক একটি শব্দ বোমা। হাইড্রোলিক হর্ণ ও মিউজিক বক্সের অতিরুক্ত শব্দ দূষনে প্রায় ঘটছে দূর্ঘটনা। হাইড্রোলিক হর্ণ ও মিউজিক বক্সের তীব্র শব্দে পথচারিসহ অন্য ড্রাইভারাও হচ্ছেন ক্ষতিগ্রস্ত। বিশেষ করে রাস্তা দিয়ে আসা-যাওয়া করা শিশুরা হাইড্রোলিক হর্ণের শব্দে ভয়ে আৎকে উঠছে। নবীনগরে দিন দিন নিত্য নতুন নামে ব্যাটারি চালিত রিক্সা বৃদ্ধি পাওয়ার সাথে বাড়ছে অতিরুক্ত শব্দ দূষণ। সেই সাথে অপ্রাপ্ত বয়স্ক ও বখাটে ড্রাইভারদের অটোরিক্সায় ব্যবহৃত হর্ণ ও মিউজিক বক্সে যাত্রীরাও হচ্ছেন বিরুক্ত। সাধারণ পথচারি, দোকানি ও যাত্রীরা এর বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে উলটো হেনস্তার শিকার হচ্ছেন। কাজী টুটুল নামে একজন অটোরিক্সা যাত্রী জানান, অটো ড্রাইভাররা শুধু শুধু যত্রতত্র তীব্র আওয়াজে হর্ণ বাজায়। তাছাড়া মিউজিক বক্সে লাগানো গানের শব্দে কান ফেটে যাওয়ার অবস্থা হয়। এর বিরুদ্ধে কিছু বললে তারা আরো জোরে মিউজিক বক্সের সাউন্ড বাড়িয়ে দেয়। এ ব্যাপারে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা খুব শীঘ্রই যে সকল অটোরিক্সায় মিউজিক বক্স লাগানো আছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো। তাছাড়া অটোরিক্সার হাইড্রোলিক হর্ণ উঠিয়ে দেবার জন্য সংশ্লিষ্ট সকলকে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
নবীনগর পৌরসভার সদ্য নির্বাচিত মেয়র এড. শিবশংকর দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নবীনগরের অটো রিক্সা ড্রাইভারদের বেল লাগোনোর জন্য উৎসাহিত করবো। আমি চাই নবীনগরের মানুষ যেন এই শব্দ দূষণের হাত থেকে দ্রুত মুক্তি পায়।

Print Friendly, PDF & Email