Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত #  নবীগঞ্জে এমপি মিলাদ গাজীকে সংবর্ধনা #  বরগুনায় র‌্যাবের অভিযানে কারেন্ট জাল জব্দ #  বরগুনায় অস্ত্রসহ ১৪ মামলার আসামি গ্রেফতার #  রোহিঙ্গা সংকট সমাধানে কাজ করছে চীন : রাষ্ট্রদূত #  হোলে আর্টিজান মামলার রায় ২৭ নভেম্বর #  নবীনগরে লতিফ এমপি’র ১৮ তম মৃত্যু বার্ষিকী পালিত #  বিএনপির চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে #  ৬০ বছরই থাকছে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়স

বরগুনায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতার পদ ফেরতের দাবিতে বিক্ষোভ

BARGUNA (BK) PIC (1)

বীরেন্দ্র কিশোর, বরগুনা : বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ স¤পাদক মো. এনামুল হোসাইনকে স্বপদে বহালের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিরার দুপুর ১২টার দিকে পাথরঘাটা উপজেলা শহরে এসব কর্মসূচি পালিত হয়।
এদিকে এনামুলের সমর্থক নেতাকর্মীদের এমন কর্মসূচিকে প্রতিহত করতে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অবস্থান নেয় তার প্রতিপক্ষ নেতাকর্মীরা। সরকার দলীয় ছাত্র সংগঠনের এমন উত্তেজনাকর পরিস্থিতি সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়েছে। অন্যদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে পাথরঘাটার বিভিন্ন স্থানে।
দুপুর ১২টার দিকে এনামুলের সমর্থক নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল প্রতিহত করতে চাইলে প্রতিপক্ষের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়ানোর আশঙ্কা সৃষ্টি হয়। পরে পুলিশ তাৎক্ষণিক লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১৭ অক্টোবর পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ স¤পাদক মো. এনামুল হোসাইনকে অনুপ্রেবশকারী উল্লেখ করে সাংগঠনিক নীতিমালা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে বহিষ্কার করে। এরপর থেকে এনামুলের সমর্থক ও প্রতিপক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এ অবস্থায় এনামুলকে স্বপদে বহালের দাবিতে শুক্রবার পাথরঘাটায় বিক্ষোভ মিছিল এবং শনিবার একই দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলনের আয়োজন এই উত্তেজনায় অক্সিজেন জোগানো হয়।
এ ব্যাপারে সদ্য বহিস্কার হওয়া পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ স¤পাদক মো. এনামুল হোসেন বলেন, আমি যে ষড়যন্ত্রেরর শিকার তা পাথরঘাটা ছাত্রলীগের নেতাকর্মীরা বুঝতে পেরে মানববন্ধন ও সংবাদ সম্মেলনেরর আয়োজন করেছেন। কিন্তু প্রতিপক্ষের ছাত্রলীগ নেতারা সেই মানববন্ধন ও সংবাদ সম্মেলন পন্ড করার জন্য আমার নেতাকর্মীদের শহরে প্রবেশ করতে দিচ্ছে না। আমার সমর্থক নেতাকর্মীরদের মারধর করে ছত্রভঙ্গ করে দিচ্ছে। মারধরে আমার অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন।
তবে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমান সোহাগ বলেন, এনামুল ও তার নেতাকর্মীরা যেটা করছেন, তা স¤পূর্ণ সংগঠনবিরোধী। তিনি তার পদ ফেরত পাওয়ার জন্য কেন্দ্রে আপিল করতে পারতেন। কিন্তু তিনি তা না করে মিছিল মিটিং করে পাথরঘাটায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছেন।
এদিকে এ বিষয়ে জানতে চাইলে পাথরঘাটা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের ভিতরে উত্তেজনা সৃষ্টি হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং জানমাল রক্ষায় পুলিশ আইনি পদক্ষেপ নিয়েছে। পরবর্তীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email