#  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগ প্রমানিত ॥ ব্যবস্থা নেয়া হচ্ছে ইউপি সদস্য ও সমাজকর্মীর বিরুদ্ধে #  নবীনগরের প্রতিবন্ধী জিতেন্দ্র সরকার সমাজের দয়ালু মানুষের কাছে সহযোগিতা চেয়েছেন #  ৬ ডিসেম্বর হবিগঞ্জের নবীগঞ্জ মুক্ত দিবস ১৯৭১ সালে এইদিনে নবীগঞ্জ মুক্ত হয়েছিল #  নবীগঞ্জে ২৮তম জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত #  ঘুষের টাকাসহ সাব-রেজিস্ট্রার আটক #  প্রতি উপজেলায় প্রতিবন্ধী সেবা কেন্দ্র চালু হবে : প্রধানমন্ত্রী #  খালেদা জিয়ার জামিন দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের এজলাসে অবস্থান #  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নিলেন সমাজসেবা কর্মকর্তা ও ইউপি সদস্য #  রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনা হবে : সেনাপ্রধান #  কেজিতে ৯ টাকা কমানো হয়েছে সারের দাম : কৃষিমন্ত্রী #  নবীনগরে চলন্ত ট্র্যাক্টর থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু #  মেলান্দহে টিকিট কালো বাজারির দায়ে দুই ভাইর জরিমানা #  বিকালে আ’লীগের জাতীয় কমিটির সভা #  শিক্ষক লাঞ্চনাকারীদের গ্রেফতারের দাবীতে বানিয়াচং জনাব আলী কলেজ উত্তাল

বানিয়াচংয়ে আমন ধান সংগ্রহে কৃষকের তালিকা প্রকাশ

b-pic

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে সরকারীভাবে আমন ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।
২৭ নভেম্বর বুধবার দুপুরে বানিয়াচং উপজেলা চত্তরে আয়োজিত লটারী কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ দুলাল উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এ.কে.এম এমরান আহমদ ভূইয়া, সমাজসেবা অফিসার আবু জাফর, ইউ/পি চেয়ারম্যান গিয়াস উদ্দিনসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্্র মিডিয়ার সাংবাদিক ও কৃষকবৃন্দ।

বানিয়াচং উপজেলার ১নং উত্তর পূর্ব ইউনিয়ন ৭৮ জন, ২নং উত্তর পশ্চিম ইউনিয়ন ৭৪ জন, ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়ন ৬৯ জন, ৪নং দক্ষিন পূর্ব ইউনিয়ন ৮০ জন, ৫নং দৌলতপুর ইউনিয়ন ১৪৪ জন, ৬নং কাগাপাশা ইউনিয়ন ১৬ জন, ৭নং বড়ইউড়ি ইউনিয়ন ৩০জন, ৮নং খাগাউড়া ইউনিয়ন ৬৭জন, ৯নং পুকড়া ইউনিয়ন ৭৬ জন, ১০নং সুবিদপুর ইউনিয়ন ০৯ জন, ১১নং মক্রমপুর ইউনিয়ন ২৬ জন, ১২নং সুজাতপুর ইউনিয়ন ২০ জন, ১৩নং মন্দরী ইউনিয়ন ২০ জনসহ মোট ৭০৯ কৃষকের নিকট থেকে চলতি বৎসর ৭০৯ মেঃ টন আমন ধান সংগ্রহ করা হবে।
সেই হিসেবে লটারীর মাধ্যমে ৭০৯জন কৃষকের মধ্যে জনপ্রতি ১ মেঃটন করে বরাদ্দ দেয়া হয়।

উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা যায়, চলতি আমন মৌসুমে উপজেলায় রোপা আমনের চাষাবাদ করা হয়েছে মোট ছয় হাজার ৭৩০হেক্টর। বোনা আমনের চাষাবাদ করা হয়েছে ৮হাজার হেক্টর ।
উৎপাদন সম্ভাবনা রয়েছে ৩৩হাজার ৩৭৩মেঃটন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা খাদ্যশষ্য সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি মোঃ মামুন খন্দকার বলেন, সরকারের আমন ধান সংগ্রহ কার্যক্রম স্বচ্চ ও সঠিকভাবে পরিচালনার জন্য লটারীর ব্যাবস্থা করা হয়েছে। সকল প্রকার অনিয়ম বন্ধ করার মাধ্যমে আমন ধান সংগ্রহ করা যাবে বলে আমি বিশ্বাস করি।

Print Friendly, PDF & Email