#  এমপি মজিদ খাঁনকে বানিয়াচং উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা #  ক্রসফায়ার বিতর্কে যা বললেন ওবায়দুল কাদের #  লিবিয়ায় সেনা মোতায়েন শুরু করেছে তুরস্ক #  ফজলে হাসান আবেদ-এর স্মরণে আলোচনা সভায় বক্তারা স্যার আবেদের শিক্ষা ও উন্নয়ন চিন্তার কেন্দ্রে ছিল মানুষ #  প্রথমবারের মতো দেশী সিইও পেলো জিপি #  আবরার হত্যা : প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা #  ‘উড়ন্ত ট্যাক্সি ঘণ্টায় যাবে ২৯০ কিলোমিটার #  দ্বিগুণ হচ্ছে চেক ডিজঅনারের শাস্তি #  নবীগঞ্জে সংঘর্ষে আহত অনুময় দাশের মৃত্যু #  শাল্লায় মদসহ আটক ৫ #  ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ #  ধর্ষককে ক্রসফায়ারে দেয়ার মত এমপিদের #  মার্কিন ঘাঁটিতে আবারো রকেট হামলা #  রংপুরে বাসের ধাক্কায় অ্যাম্বুলেন্সের ৩ যাত্রী নিহত #  শাল্লায় রাস্তার সরকারি ব্লক নিচে ফেলে হাওররক্ষা বাঁধ #  আদালতের অনুমতি নিয়ে পরীক্ষায় অংশ নিলেন মিন্নি #  কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েলের ইসলাম গ্রহণ

বানিয়াচংয়ে আমন ধান সংগ্রহে কৃষকের তালিকা প্রকাশ

b-pic

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে সরকারীভাবে আমন ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।
২৭ নভেম্বর বুধবার দুপুরে বানিয়াচং উপজেলা চত্তরে আয়োজিত লটারী কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ দুলাল উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এ.কে.এম এমরান আহমদ ভূইয়া, সমাজসেবা অফিসার আবু জাফর, ইউ/পি চেয়ারম্যান গিয়াস উদ্দিনসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্্র মিডিয়ার সাংবাদিক ও কৃষকবৃন্দ।

বানিয়াচং উপজেলার ১নং উত্তর পূর্ব ইউনিয়ন ৭৮ জন, ২নং উত্তর পশ্চিম ইউনিয়ন ৭৪ জন, ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়ন ৬৯ জন, ৪নং দক্ষিন পূর্ব ইউনিয়ন ৮০ জন, ৫নং দৌলতপুর ইউনিয়ন ১৪৪ জন, ৬নং কাগাপাশা ইউনিয়ন ১৬ জন, ৭নং বড়ইউড়ি ইউনিয়ন ৩০জন, ৮নং খাগাউড়া ইউনিয়ন ৬৭জন, ৯নং পুকড়া ইউনিয়ন ৭৬ জন, ১০নং সুবিদপুর ইউনিয়ন ০৯ জন, ১১নং মক্রমপুর ইউনিয়ন ২৬ জন, ১২নং সুজাতপুর ইউনিয়ন ২০ জন, ১৩নং মন্দরী ইউনিয়ন ২০ জনসহ মোট ৭০৯ কৃষকের নিকট থেকে চলতি বৎসর ৭০৯ মেঃ টন আমন ধান সংগ্রহ করা হবে।
সেই হিসেবে লটারীর মাধ্যমে ৭০৯জন কৃষকের মধ্যে জনপ্রতি ১ মেঃটন করে বরাদ্দ দেয়া হয়।

উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা যায়, চলতি আমন মৌসুমে উপজেলায় রোপা আমনের চাষাবাদ করা হয়েছে মোট ছয় হাজার ৭৩০হেক্টর। বোনা আমনের চাষাবাদ করা হয়েছে ৮হাজার হেক্টর ।
উৎপাদন সম্ভাবনা রয়েছে ৩৩হাজার ৩৭৩মেঃটন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা খাদ্যশষ্য সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি মোঃ মামুন খন্দকার বলেন, সরকারের আমন ধান সংগ্রহ কার্যক্রম স্বচ্চ ও সঠিকভাবে পরিচালনার জন্য লটারীর ব্যাবস্থা করা হয়েছে। সকল প্রকার অনিয়ম বন্ধ করার মাধ্যমে আমন ধান সংগ্রহ করা যাবে বলে আমি বিশ্বাস করি।

Print Friendly, PDF & Email