#  মানুষের দুর্ভোগে অযথা দাম বাড়িয়ে মুনাফা নেয়া অমানবিক : প্রধানমন্ত্রী #  করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর : মির্জা ফখরুল #  দেশে আরো দুজন করোনায় আক্রান্ত #  নবীগঞ্জে রামদা চাইনিজ কুড়ালসহ ৩ ডাকাত গ্রেফতার #  নবীগঞ্জের শ্রীমতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীঘরে হামলা #  নবীগঞ্জে ত্রাণবিতরনে উপজেলা প্রশাসনকে সনাতন ধর্মাবলম্বীদের আর্থিক সহযোগীতা #  লকডাউনই আমাদেরকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা করতে পারে : এমপি মজিদ খাঁন #  বানিয়াচংয়ে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথঅভিযান ॥ ৭ জনকে অর্থদন্ড #  বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ #  করোনা: ক্ষতি পোষাতে তামাকপণ্যের দাম বাড়ান জাতীয় রাজস্ব বোর্ডে আত্মা’র তামাক-কর ও দাম বৃদ্ধি বিষয়ক বাজেট প্রস্তাব #  করোনা ভাইরাস মোকাবিলায় বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে এমপি মজিদ খানের ত্রাণ বিতরণ #  আজমিরীগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান #  করোনা পরিস্তিতে শাল্লায় চলছে মডেল মসজিদ নির্মান,অনিয়মের অভিযোগ #  করোনা ভাইরাস প্রতিরোধে শাল্লায় সেনাবাহিনীর টহল #  নবীগঞ্জে করোনা সংক্রমণ ঠেকাতে এএসপির অভিযান #  বানিয়াচংয়ে করোনা প্রতিরোধে করনীয় বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রচারণা

বানিয়াচংয়ে গ্রাম্য দাঙ্গায় উপজেলা চেয়ারম্যান, পুলিশসহ আহত শতাধিক

baniachong pic 30.01

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গ্রাম্য দাঙ্গায় উপজেলা চেয়ারম্যান, পুলিশসহ শতাধিক লোকজন আহত হয়েছে। তন্মধ্যে গুরুতর আহত অন্তত ১০ জনকে আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশি গ্রেফতার এড়াতে আহতরা সরকারী হাসপাতালে চিকিৎসা না নিয়ে বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও স্থানীয় ফার্মেসীতে চিকিৎসা নিয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল দুপুরে বানিয়াচং সদরের দোয়াখানী ও প্রথম রেখ গ্রামবাসীর মধ্যে। দুপুর দেড়টায় শুরু হওয়া গ্রাম্য দাঙ্গা একটানা সাড়ে পাঁচটা পর্যন্ত অব্যাহত থাকে।

02

ঘটনার খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ সেলিম উদ্দিন, ওসি রঞ্জন কুমার সামন্ত’র নেতৃত্বে  বানিয়াচং থানার সকল অফিসারসহ বিপূল সংখ্যক দাঙ্গাপুলিশ  ঘটনাস্থলে পৌছে রাবার  বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এক পর্যায়ে দাঙ্গাবাজরা রাস্তায় ও ঘরের পাশে খড়ে  আগূন লাগিয়ে দিলে পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করে। ফায়ার সার্ভিস বানিয়াচং ইউনিট এর কর্মীরা প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগূন নিয়ন্ত্রনে আনেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশের অনেক সদস্য আহত হয়েছে। আহত পুলিশ সদস্যরা বানিয়াচং সরকারী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ দিকে ঘটনার পরপরই পুলিশ বিভিন্ন পাড়ায় অভিযান চালিয়ে ৫শতাধিক দেশীয় মরনাস্ত্র¿ উদ্ধার করে এবং ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন দাঙ্গাবাজকে আটক করেছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, গত বুধবার রাতে দোয়াখানী গ্রামের ছামির উদ্দিন (৪৫) কে রাস্তায় মারপিঠ করে  প্রথম রেখ গ্রামের  নুর মিয়ার ছেলে দিলু মিয়া (২৬ )। এ ঘটনাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর লোকজনের মধ্যে বৃহস্পতিবার এ ভয়াবহ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
এ বিষয়ে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ পুলিশের জোরালো পদক্ষেপে ভয়াবহ সংঘর্ষ নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়।
অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম জানান,  ঘটনা পরবর্তী পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে গিয়ে আহত বানিয়াচং  উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এধরনের সংঘর্ষ খুবই দুঃজনক, এ ঘটনাটি যেন পুনরাবৃত্তি না ঘটে এজন্য তিনি এলাকাবাসীর সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email