#  মানুষের দুর্ভোগে অযথা দাম বাড়িয়ে মুনাফা নেয়া অমানবিক : প্রধানমন্ত্রী #  করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর : মির্জা ফখরুল #  দেশে আরো দুজন করোনায় আক্রান্ত #  নবীগঞ্জে রামদা চাইনিজ কুড়ালসহ ৩ ডাকাত গ্রেফতার #  নবীগঞ্জের শ্রীমতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীঘরে হামলা #  নবীগঞ্জে ত্রাণবিতরনে উপজেলা প্রশাসনকে সনাতন ধর্মাবলম্বীদের আর্থিক সহযোগীতা #  লকডাউনই আমাদেরকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা করতে পারে : এমপি মজিদ খাঁন #  বানিয়াচংয়ে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথঅভিযান ॥ ৭ জনকে অর্থদন্ড #  বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ #  করোনা: ক্ষতি পোষাতে তামাকপণ্যের দাম বাড়ান জাতীয় রাজস্ব বোর্ডে আত্মা’র তামাক-কর ও দাম বৃদ্ধি বিষয়ক বাজেট প্রস্তাব #  করোনা ভাইরাস মোকাবিলায় বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে এমপি মজিদ খানের ত্রাণ বিতরণ #  আজমিরীগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান #  করোনা পরিস্তিতে শাল্লায় চলছে মডেল মসজিদ নির্মান,অনিয়মের অভিযোগ #  করোনা ভাইরাস প্রতিরোধে শাল্লায় সেনাবাহিনীর টহল #  নবীগঞ্জে করোনা সংক্রমণ ঠেকাতে এএসপির অভিযান #  বানিয়াচংয়ে করোনা প্রতিরোধে করনীয় বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রচারণা

সাংবাদিক এস এম খোকন আবারো শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত

S M Khokon

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস এম খোকন আবারো বানিয়াচং উপজেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন।

আজ ১ ডিসেম্বর বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার বিজয়ী হিসেবে তার নাম ঘোষনা করেন। এর পূর্বে গত ২৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় ইউএনওর কার্যালয়ে উপজেলার এসএমসির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করতে সভাপতিদের ইন্টারভিউ নেয়া হয়েছিল। গত বছরও সাংবাদিক এস এম খোকন প্রথমে বানিয়াচং ও পরে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি সুনামের সাথে বানিয়াচং উপজেলা সদরে অবস্থিত মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত বিশ্বাস ও অভিভাবকদের সাথে আলাপ করে জানাযায়, সাংবাদিক এস এম খোকন সভাপতি হওয়ার পূর্বে ঐ বিদ্যালয়ের শিক্ষার মান তেমন ভাল ছিলনা। এর প্রধান কারণ ছিলো বিদ্যালয়ে শিক্ষার্থী শতভাগ উপস্থিতি, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা ও অভিভাবকদের সচেতনতার অভাব ছিল। ফলে সমাপনী পরিক্ষাসহ বাৎসরিক পরিক্ষায় ফলাফল বিপর্যয় ঘটত।

কিন্তু এস এম খোকন সভাপতি হওয়ার পরথেকে বিদ্যালয়ের শিক্ষার মান,পরিবেশ ভাল করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ঝরে পড়া রোধে শ্রেণীওয়ারী অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, শিক্ষকদের সাথে মতবিনিময় ও প্রতিবছর বড় পরিসরে অভিভাবক ও মা-সমাবেশ করে শিক্ষার মান দ্রুত এগিয়ে এনেছেন।

এব্যাপারে শ্রেষ্ঠ সভাপতি এস এম খোকন বলেন, আমি বিদ্যালয়ের মানউন্নয়নে ঘুমিয়ে নয় জেগে থেকে স্বপ্ন দেখি। তাই আমার স্বপ্ন অনেকাংশেই পূরণ হয়েছে। আর স্বপ্ন পূরণে যারা আমাকে সহযোগীতা করছেন তাদের মধ্যে অন্যতম বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল আলম,সহকারী শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম,ও অত্র বিদ্যালয়ের এসএমসি কমিটির সকল সদস্য,শিক্ষক ও অভিভাবক বৃন্দ।

Print Friendly, PDF & Email