#  সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে : সংসদে তথ্যমন্ত্রী #  নবীনগরে এম এ খায়ের বারীর ৪র্থ মৃত্যু বার্ষিকী পালন #  নরসিংদীতে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক #  নবীনগরে অটোরিক্সার হাইড্রোলিক হর্ণ নিষিদ্ধ #  বানিয়াচং উপজেলা ছাত্রলীগর কমিটি ঘোষনা : মামুন সভাপতি, পুলক সম্পাদক #  এক বছরে ৩৮ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা #  প্রথম আলো সম্পাদকের আগাম জামিন, অন্য ৫ জনকে হয়রানি না করার নির্দেশ #  বানিয়াচংয়ে পুলিশের অভিযানে পরোয়ানাভূক্ত ৫ আসামী গ্রেফতার #  শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড কেন নয় : হাইকোর্ট #  স্কুলের বয়স ২০০ বছর #  জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী আজ #  নবীনগরে দুই সিমেন্ট ব্যবসায়ীকে মোবাইলকোর্টে ৬০ হাজার টাকা জরিমানা #  মানুষের অ্যান্টিবডি দিয়ে ডেঙ্গু প্রতিরোধী এডিস মশা তৈরি #  ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি ভোট #  এসএসসি পরীক্ষা দুইদিন পিছিয়ে ৩ ফেব্রুয়ারি শুরু #  নবীনগরে এএসপি’র সহযোগীতায় প্রতারিত হওয়া মুক্তিযুদ্ধা ফিরে পেল টাকা #  নবীগঞ্জে দৈনিক সময় পত্রিকার ৬ষ্ঠ বর্ষপূর্তি পালন উপলক্ষে পরামর্শ সভা অনুষ্ঠিত

সাংবাদিক এস এম খোকন আবারো শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত

S M Khokon

বানিয়াচং(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস এম খোকন আবারো বানিয়াচং উপজেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন।

আজ ১ ডিসেম্বর বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার বিজয়ী হিসেবে তার নাম ঘোষনা করেন। এর পূর্বে গত ২৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় ইউএনওর কার্যালয়ে উপজেলার এসএমসির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করতে সভাপতিদের ইন্টারভিউ নেয়া হয়েছিল। গত বছরও সাংবাদিক এস এম খোকন প্রথমে বানিয়াচং ও পরে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি সুনামের সাথে বানিয়াচং উপজেলা সদরে অবস্থিত মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত বিশ্বাস ও অভিভাবকদের সাথে আলাপ করে জানাযায়, সাংবাদিক এস এম খোকন সভাপতি হওয়ার পূর্বে ঐ বিদ্যালয়ের শিক্ষার মান তেমন ভাল ছিলনা। এর প্রধান কারণ ছিলো বিদ্যালয়ে শিক্ষার্থী শতভাগ উপস্থিতি, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা ও অভিভাবকদের সচেতনতার অভাব ছিল। ফলে সমাপনী পরিক্ষাসহ বাৎসরিক পরিক্ষায় ফলাফল বিপর্যয় ঘটত।

কিন্তু এস এম খোকন সভাপতি হওয়ার পরথেকে বিদ্যালয়ের শিক্ষার মান,পরিবেশ ভাল করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ঝরে পড়া রোধে শ্রেণীওয়ারী অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, শিক্ষকদের সাথে মতবিনিময় ও প্রতিবছর বড় পরিসরে অভিভাবক ও মা-সমাবেশ করে শিক্ষার মান দ্রুত এগিয়ে এনেছেন।

এব্যাপারে শ্রেষ্ঠ সভাপতি এস এম খোকন বলেন, আমি বিদ্যালয়ের মানউন্নয়নে ঘুমিয়ে নয় জেগে থেকে স্বপ্ন দেখি। তাই আমার স্বপ্ন অনেকাংশেই পূরণ হয়েছে। আর স্বপ্ন পূরণে যারা আমাকে সহযোগীতা করছেন তাদের মধ্যে অন্যতম বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল আলম,সহকারী শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম,ও অত্র বিদ্যালয়ের এসএমসি কমিটির সকল সদস্য,শিক্ষক ও অভিভাবক বৃন্দ।

Print Friendly, PDF & Email