Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  বিশেষ সুবিধায় খেলাপি ঋণ নবায়ন আবেদনের সময় বাড়ছে #  অনুমতি না পাওয়ায় ভোলায় আজকের সমাবেশ স্থগিত #  ভোলায় নিহত ৪, পরিস্থিতি এখনো থমথমে #  প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলন : কঠোর অবস্থানে মন্ত্রণালয় #  ভোলার ঘটনায় তদন্ত কমিটি গঠন ও পুলিশের বক্তব্য #  ঢাবি অ্যালামনাই এসোসিয়েশনে কেন যেতেন জি কে শামীম #  পদ হারালেন ওমর ফারুক #  ডিআইজি প্রিজন বজলুর রশীদ কারাগারে #  গণভবনে প্রবেশের সুযোগ পাননি যুবলীগের শীর্ষ ৪ নেতা #  ভাঙ্গা ঘরে চাদের আলো মাহেন্দ্র চালকের মেয়ে ‘কনা’ পেয়েছেন মেডিকেলে ভর্তির সুযোগ

বাসায় ফিরছেন এটিএম শামসুজ্জামান

ATM-Vaibg20190430191812

বাংলা কন্ঠ ডেস্ক: বাংলাদেশের সিনেমার গর্ব, একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান দীর্ঘ চার মাস তিন দিন পর চিকিৎসা শেষে অনেকটাই সুস্থ হয়ে ডাক্তারের নির্দেশেই আজ তিনি বাসায় ফিরছেন। বিষয়টি নিশ্চিত করেছেন এটিএম শামসুজ্জামানের সহধর্মিণী রুনী জামান। তিনি জানান, সবকিছু ঠিক থাকলে ইনশাআল্লাহ আজ আপনাদের সবার প্রিয় এই মানুষকে নিয়ে বাসায় ফিরব। কিন্তু বাসায় ফিরলেও বাসাতেও বেশ কিছু দিন তার চিকিৎসা ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছেন এটিএম শামুসজ্জামানের স্ত্রী। দীর্ঘ দুই মাস রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে এবং পরে রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তার চিকিৎসা করা হয়। বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার আতিকুর রহমানের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলে। আজগর আলী থেকে বঙ্গবন্ধু মেডিক্যালে আসার পরও এখানে তার বড় একটি অপারেশন হয়। আর তার পরপরই এটিএম শামসুজ্জামান ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটিএম শামসুজ্জামানের এমন অসুস্থতায় শুধু আর্থিক সহযোগিতা দিয়েই পাশে ছিলেন, এমন নয়। এটিএম শামসুজ্জামানের ভাষ্যমতে প্রায় প্রতিদিনই প্রধানমন্ত্রী তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। আর সেটাও যেন তার দ্রুত সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রে অন্যতম একটি কারণ হিসেবে বিবেচনা করেন এটিএম শামসুজ্জামান। তাই প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এটিএম শামসুজ্জামান বলেন, ‘আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আদায় করছি। মহান আল্লাহ চাইলে একজন মানুষকে হাজার বছর বাঁচিয়ে রাখতে পারেন আবার এক সেকেন্ডের মধ্যে নিয়ে যেতে পারেন। আমি শুধু একটি কথাই বলব, মহান আল্লাহ যেন আমাদের প্রধানমন্ত্রীকে দীর্ঘ আয়ু দেন, তাকে অনুসরণ করে পরে অন্যরাও শিল্পীদের তার মতো ভালোবাসেন। আজ বাংলাদেশ সংস্কৃতির ক্ষেত্রে যতটা এগিয়েছে তার মধ্যে প্রধানমন্ত্রীর অবদান অন্যতম। কোথায় কে অসুস্থ হলো তিনিই সবার আগে খোঁজ নেন। তাই আমি তাকে উপাধি দিয়েছি আমাদের প্রধানমন্ত্রী শিল্পীবান্ধব প্রধানমন্ত্রী। অবশ্যই তার প্রতি আমি, আমার পরিবার কৃতজ্ঞ। আর যে মানুষটির কথা না বললেই নয় তিনি হলেন আমার সহধর্মিণী। আমার অসুস্থতার দীর্ঘ এই সময়ে তিনি যে কী অমানবিক কষ্ট করেছেন, তা আমি উপলব্ধি করেছি। তার জন্য মন থেকে অনেক অনেক দোয়া।’ এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনী জামান বলেন, ‘দীর্ঘ এই অসুস্থতার সময় অনেকেই নানানভাবে খোঁজ নিয়েছেন, দোয়া করেছেন। আমাদের পরিবার তাদের প্রতি কৃতজ্ঞ। অবশ্যই কৃতজ্ঞতা স্বীকার করছি প্রধানমন্ত্রীর কাছে। সর্বোপরি মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা।’ হাসপাতালে বসে তিনি মীর সাব্বিরের অনুদানের সিনেমা ‘রাত জাগা ফুল’-এর স্ক্রিপ্ট পড়েছেন। পাশাপাশি আরো অনেক প্রখ্যাত লেখকের বইও পড়েছেন। উল্লেখ্য, এটিএম শামসুজ্জামান দীর্ঘদিন পরিপাকতন্ত্রের সমস্যায় ভুগছিলেন।

Print Friendly, PDF & Email