Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত #  নবীগঞ্জে এমপি মিলাদ গাজীকে সংবর্ধনা #  বরগুনায় র‌্যাবের অভিযানে কারেন্ট জাল জব্দ #  বরগুনায় অস্ত্রসহ ১৪ মামলার আসামি গ্রেফতার #  রোহিঙ্গা সংকট সমাধানে কাজ করছে চীন : রাষ্ট্রদূত #  হোলে আর্টিজান মামলার রায় ২৭ নভেম্বর #  নবীনগরে লতিফ এমপি’র ১৮ তম মৃত্যু বার্ষিকী পালিত #  বিএনপির চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে #  ৬০ বছরই থাকছে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়স

মায়ের কবরে শায়িত হচ্ছেন খোকা

198086_kos

অনলাইন ডেস্ক: প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা শায়িত হচ্ছেন তার মায়ের কবরেই। বুধবার দুপুরে গোপীবাগ আর কে মিশন রোডে সাদেক হোসেন খোকার বাস ভবনে তার ছোট ভাই আনোয়ার হোসেন উজ্জ্বল এই তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে সাদেক হোসেন খোকার ছোট ভাই আনোয়ার হোসেন উজ্জ্বল বলেন, প্রথমে সিদ্ধান্ত ছিল বাবা মায়ের কবরের পাশেই শায়িত করা হবে, কিন্তু বাবা মায়ের কবরের পাশে কোন খালি জায়গা নেই। আর জায়গা পাওয়া গেছে অনেক দূরে। তাই পারিবারিকভাবে সিদ্ধান্ত হয়েছে মায়ের কবরেই তাকে শায়িত করা হবে। এছাড়া খোকা ভাইয়ের ইচ্ছে ছিল মায়ের কবরেই যেন তার করব হয়।

জুরাইন কবরস্থানের নিরাপত্তা দায়িত্বে থাকা আলতাফ হোসেন সরদার জানান, সাদেক হোসেন খোকার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে ওনার মায়ের কবরেই তাকে দাফন করা হবে। আগামী কাল সকাল ৭টার থেকে আমরা কবর খননের কাজ শুরু করবো।

জুরাইন কবরস্থানের দুই নম্বর গেইট দিয়ে ঢুকতে তিন চারটি কবরের পরেই চোখে পরবে খোকার মায়ের কবর।

এর পূর্ব দক্ষিণে প্রায় ২০ ফুট দূরত্বে রয়েছে তার বাবার কবর। খোকার মরদেহ নিয়ে দেশের পথে রওয়ানা করেছেন তার পরিবারের সদস্যরা। মরদেহ বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌছার কথা রয়েছে। সাদেক হোসেন খোকার লাশবাহী এ্যামিরেটস এয়ারলাইন্সের ইকে ২০২ নম্বর ফ্লাইটটি নিউইয়র্ক সময় মঙ্গলবার রাত ১১.২০ মিনিটে(বাংলাদেশ সময় বুধবার সকাল ১০.২০ মিনিটে) দুবাই’র পথে রওনা হয়েছে। সেখান থেকে ইকে ৫৮২ নম্বর ফ্লাইটে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৮টা দশ মিনিটে ঢাকায় পৌছাবে। মরদেহের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ঢাকা সিটি করপোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম, খোকার স্ত্রী ইসমাত হোসেন, বড় ছেলে ইসরাক হোসেন, ছোট ছেলে ইসফাক হোসেন, মেয়ে সারিকা সাদেকসহ পরিবারের অন্য সদস্যরা রয়েছেন। বৃহস্পতিবার লাশ দেশে পৌছার পর বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন মরহুমের লাশ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য ১২ থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ যোহর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মরহুমের লাশ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে গোপীবাগে মরহুমের নিজস্ব বাসভবনে লাশ নিয়ে যাওয়া হবে। বাদ আসর মরহুমের বাসভবন থেকে লাশ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানের তার মায়ের কবরের দাফন করা হবে।

Print Friendly, PDF & Email