#  ডিজিটাল বাংলাদেশ গড়তে বিশ্ববিদ্যালয়গুলোকে অবদান রাখার আহ্বান রাষ্ট্রপতির #  নবীনগর ঋষিপাড়ায় নির্মাণাধীন সরকারি বাসগৃহ পরিদর্শনে ইউএনও #  শাল্লায় দায়সাড়া ভাবে চলছে কোটি টাকার কাজ #  শাল্লায় এখনো শুরু হয়নি ফসলরক্ষা অধিকাংশ বাঁধের কাজ #  নতুন ভাইরাসে চতুর্থ ব্যক্তির মৃত্যু নিশ্চিত করলো চীন #  মেলান্দহে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন #  নবীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিরীন্দ্র চন্দ্র দাশের পরলোক গমন রাষ্ট্রীয় মর্যাদা প্রদান #  নবীনগরে কৃষিজমি রক্ষায় ড্রেজার ধ্বংস #  ইবিতে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, সম্পাদকসহ আহত ২০ #  সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে : সংসদে তথ্যমন্ত্রী #  নবীনগরে এম এ খায়ের বারীর ৪র্থ মৃত্যু বার্ষিকী পালন #  নরসিংদীতে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক #  নবীনগরে অটোরিক্সার হাইড্রোলিক হর্ণ নিষিদ্ধ #  বানিয়াচং উপজেলা ছাত্রলীগর কমিটি ঘোষনা : মামুন সভাপতি, পুলক সম্পাদক #  এক বছরে ৩৮ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা #  প্রথম আলো সম্পাদকের আগাম জামিন, অন্য ৫ জনকে হয়রানি না করার নির্দেশ #  বানিয়াচংয়ে পুলিশের অভিযানে পরোয়ানাভূক্ত ৫ আসামী গ্রেফতার

মেরীকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় তৃনমুল আ’লীগ

meri

বাংলা কন্ঠ ডেস্কঃ বাংলাদেশ আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) জেলা সহ-সভাপতি কুমিল্লা-২ আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চায় কুমিল্লা (উঃ) জেলার তৃনমুল পর্যায়ের আওয়ামীলীগের নেতাকর্মীরা। দীর্ঘ জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে যখন অন্তিম সময়ে এসে ব্যার্থতায় ভরা কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের কমিটি সেখানে সফলতার জন্য এমপি সেলিমা আহমাদের ও অবদান কম নয়। তার প্রচেষ্টার ফলে ঘুরে দাড়িয়ে কুমিল্লা তৃনমুল রাজনীতি। পাশাপাশি হোমনা-তিতাস দুই উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কার্যকরী কমিটিগুলোতে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। দলের প্রসার তার অবস্থান অটল। কুমিল্লা (উঃ) জেলার আ.লীগের সিনিয়র নেতারা জানান, তিতাস-হোমনা দুই উপজেলা এমপি সেলিমা আহমাদ মেরীর তার রাজনৈতিক কর্মকান্ড অব্যাহত রেখেছেন। সেখানে ব্যার্থতার কোন ছাপ নেই। এবং পরিক্ষিত নেত্রী হিসাবে সেলিমা আহমাদ মেরীকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হলে জেলা আওয়ামীলীগের কার্যক্রম আরও গতিশীল হবে বলে মনে করি। সে কারনে এবারের সম্মেলনে তাকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে পেতে নেতাকর্মীরা চায়ের দোকানসহ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সরব প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এ ছাড়া সাধারন জনগণের সাথে কথা বলে জানা যায়, অনেক দায়িত্বশীল নেতাও নিজের উপজেলায় সাংগঠনিক কার্যক্রমে এমপি সেলিমা আহমাদের চেয়ে এগিয়ে নয় বলে জানান।

উল্লেখ্য – সেলিমা আহমাদ বাংলাদেশ আ.লীগের উপকমিটির সদস্য ও কুমিল্লা (উঃ) জেলা আ.লীগের সহ_সভাপতি। বর্তমান সেলিমা আহমাদ কুমিল্লা-২ হোমনা-তিতাস আসনের সংসদ সদস্য এছাড়াও বাংলাদেশী ব্যবসায়ী। তিনি নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারপার্সন এবং বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি। তিনি বর্তমানে রাষ্ট্রয়াত্ত্ব ব্যাংক জনতা ব্যাংক লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালকের দায়িত্ব পালন করেছেন। ২০১৪ সালে ব্যবসায় অনন্য অবদানের জন্য তিনি অসলো বিজনেস ফর পিস পুরস্কার লাভ করেন। তিনি ইন্টারন্যাশনাল অ্যালায়েন্স ফর উইমেনের বৈশ্বিক দূত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও আওয়ামীলীগের কার্যক্রমকেও শক্তিশালী করতে তার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। শেষ পর্যন্ত কি এমপি সেলিমা আহমাদ মেরী হবে কুমিল্লা (উঃ)জেলা আওয়ামীলীগের নতুন অভিভাবক।

জানা যায়, আগামী ৩০ নভেস্বরের মধ্যে কুমিল্লা (উঃ) জেলার সকল উপজেলার কাউন্সিল সস্পন্ন করে আগামী ১০ ডিসেস্বরের মধ্যে জেলা সম্মেলন সস্পন্ন করার জন্য প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email