#  নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যােগ প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে শীতার্ত ছিন্নমুল মানুষের মাঝে কম্বল বিতরন #  বানিয়াচংয়ে হাছনপুরী হুজুরের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল #  সিটি নির্বাচনে ‘ইলেকশন মনিটরিং ফোরাম’ এর পক্ষ থেকেপাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবে #  ১লা ফেব্রুয়ারী সাংসদ মজিদ খানের সংবর্ধনা : বানিয়াচংয়ে আসছেন পরিকল্পনা মন্ত্রী এবং বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী #  আইসিজের আদেশে মিয়ানমারের ক্ষুব্ধ প্রতিক্রিয়া #  শাহবাগে আন্দোলনকারীদের গুলি করতে গিয়ে গণপিটুনির শিকার ব্যবসায়ী #  আওয়ামী লীগকে ঢেলে সাজানো হবে : কাদের #  বাংলাদেশকে সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত করা হবে : প্রধানমন্ত্রী #  সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন #  সব ধরনের ক্যান্সার কোষ ধ্বংসের কৌশল আবিষ্কার #  নবীগঞ্জে মাদরাসা মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড : ৯ টি দোকান পুড়ে ছাঁই #  বানিয়াচংয়ে ঠাকুরঘরে চুরি ॥ নগদ টাকা স্বর্ণালংকারসহ লক্ষাধিক টাকার মালামাল লুট #  বাংলাদেশে দুর্নীতির ব্যাপকতা উদ্বেগজনক : টিআইবি #  শাল্লার দাঁড়াইন নদী অবমুক্ত রাখতে জেলা প্রশাসক বরাবরে আবেদন #  মির্জাচরে মাটিকাটা নিয়ে সংঘর্ষে একজন নিহত #  নবীনগরে কাদিয়ানিদের বিরুদ্ধে হেফাজতের মিছিল #  কাশ্মির সমস্যার সমাধানে ভারত-পাক মধ্যস্থতা করতে চান ট্রাম্প

শাল্লায় রাস্তার সরকারি ব্লক নিচে ফেলে হাওররক্ষা বাঁধ

salla

সুনামগঞ্জ প্রতিনিধি ॥ সুনামগঞ্জের শাল্লা উপজেলায় রাস্তার সরকারি পাকা ব্লক মাটির নিচে ফেলে চলছে হাওররক্ষা বাঁধের কাজ। উপজেলার ভেড়াডহর হাওর উপ-প্রকল্পের ৫৩নং পিআইসি’র সভাপতি বাহাড়া ইউনিয়নের সদস্য লিপ্টন দাস এ কাজ করছেন।
জানা যায়, ৫৩নং পিআইসি টি মুক্তারপুর ব্রীজ হতে ডুমরা গ্রাম পর্যন্ত। দূরত্ব ২৬২মিটার এবং টাকার পরিমান ১৬ লক্ষ ৫৮ হাজার।
গত বছরও এখানে হাওর রক্ষাবাঁধ নির্মান করা হয়েছিল। পরে এটিকে স্থায়ী সড়কে পরিণত করার জন্য এর দু’পাশে সিবিআরএমপি’র পাকা ব্লক স্থাপন করা  হয়।
এবছর আবারও এখানে পিআইসি নেওয়া হয়। কিন্তু পিআইসি কমিটির লোকজন রাস্তার দুই পাশের ব্লকগুলো না সরিয়ে উপড়ে মাটি ফেলছেন।
স্থানীয়রা বলছেন নিচে ব্লক রেখে মাটি ফেললে বাঁধের মাটি বসবে না। ফলে একদিকে বাঁধটি ঝুঁকিপূর্ণ থেকে যাবে এবং সরকারি সম্পত্তিও নষ্ট হচ্ছে। 
অনেকের অভিযোগ, প্রকৃত কৃষকদের কাজ দিলে এমনটা হত না। পিআইসি’র সভাপতি স্থানীয় মেম্বার এবং সেক্রেটারি আওয়ামীলীগ নেতা হওয়ার কারণে তারা কারও বাধা-নিষেধ না মেনে নিজেদের ইচ্ছা মাফিক কাজ করছেন।
এবিষয়ে ৩নং বাহাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী বলেন, বিষয়টি আমি উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছি। পরে ইউএনও এবং উপজেলে চেয়ারম্যান লিপ্টনকে ডেকে নিয়ে ব্লকগুলো সরানোর নির্দেশ দিয়েছেন।    
এব্যাপারে প্রকল্প সভাপতি লিপ্টন দাস বলেন, দু’-তিন দিনের মধ্যেই ব্লকগুলো সরিয়ে ফেলা হবে।

Print Friendly, PDF & Email