#  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগ প্রমানিত ॥ ব্যবস্থা নেয়া হচ্ছে ইউপি সদস্য ও সমাজকর্মীর বিরুদ্ধে #  নবীনগরের প্রতিবন্ধী জিতেন্দ্র সরকার সমাজের দয়ালু মানুষের কাছে সহযোগিতা চেয়েছেন #  ৬ ডিসেম্বর হবিগঞ্জের নবীগঞ্জ মুক্ত দিবস ১৯৭১ সালে এইদিনে নবীগঞ্জ মুক্ত হয়েছিল #  নবীগঞ্জে ২৮তম জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত #  ঘুষের টাকাসহ সাব-রেজিস্ট্রার আটক #  প্রতি উপজেলায় প্রতিবন্ধী সেবা কেন্দ্র চালু হবে : প্রধানমন্ত্রী #  খালেদা জিয়ার জামিন দাবিতে বিএনপিপন্থী আইনজীবীদের এজলাসে অবস্থান #  বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নিলেন সমাজসেবা কর্মকর্তা ও ইউপি সদস্য #  রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনা হবে : সেনাপ্রধান #  কেজিতে ৯ টাকা কমানো হয়েছে সারের দাম : কৃষিমন্ত্রী #  নবীনগরে চলন্ত ট্র্যাক্টর থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু #  মেলান্দহে টিকিট কালো বাজারির দায়ে দুই ভাইর জরিমানা #  বিকালে আ’লীগের জাতীয় কমিটির সভা #  শিক্ষক লাঞ্চনাকারীদের গ্রেফতারের দাবীতে বানিয়াচং জনাব আলী কলেজ উত্তাল

সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে রায়ে সন্তোষ, নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কা নুসরাতের পরিবারের

প্রতিনিধি, সোনাগাজী, ফেনী: ফেনীর নিহত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানের আপত্তিকর ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার মামলায় সোনাগাজী মডেল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে ৮ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এই রায়ে সন্তোষ প্রকাশ করলেও একই সঙ্গে নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কাও প্রকাশ করেছে নুসরাতের পরিবার।

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে নুসরাতের মা শিরিন আক্তার প্রথম আলোকে বলেন, ‘আদালত বিচার–বিশ্লেষণ করে এই রায় দিয়েছেন। এই রায় ভবিষ্যতের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। আর কোনো পুলিশ কর্মকর্তা কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার সাহস পাবেন না। এই রায়ে আমার মেয়ের বিদেহী আত্মাও শান্তি পাবে।’

তবে নিজের ও পরিবারের নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে নুসরাতের মা বলেন, ‘পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কায় আছি।’ পরিবারের সদস্যদের নিরাপত্তাব্যবস্থা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীসহ প্রশাসনের কাছে অনুরোধও জানান তিনি।

নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান প্রথম আলোকে বলেন, বোনের হত্যাকারীদের বিচার হয়েছে। এখন ওসি মোয়াজ্জেমেরও রায় হয়েছে। এ রায়ের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। এই রায় প্রমাণ করে, অপরাধী যে–ই হোক না কেন, আইনের চোখে সবাই সমান। রায়ের জন্য প্রধানমন্ত্রী, বিচার বিভাগ, গণমাধ্যমসহ সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে করা এই মামলার রায় দেন। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন মোয়াজ্জেমের আইনজীবী ফারুক আহমেদ। গত ১৫ এপ্রিল মোয়াজ্জেমের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা হয়। তদন্ত শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গত ২৭ মে মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। আদালত তা আমলে নিয়ে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দেন। এর ২০ দিনের মাথায় গত ১৬ জুন তাঁকে গ্রেপ্তার করা হয়।

Print Friendly, PDF & Email