#  মানুষের দুর্ভোগে অযথা দাম বাড়িয়ে মুনাফা নেয়া অমানবিক : প্রধানমন্ত্রী #  করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর : মির্জা ফখরুল #  দেশে আরো দুজন করোনায় আক্রান্ত #  নবীগঞ্জে রামদা চাইনিজ কুড়ালসহ ৩ ডাকাত গ্রেফতার #  নবীগঞ্জের শ্রীমতপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়ীঘরে হামলা #  নবীগঞ্জে ত্রাণবিতরনে উপজেলা প্রশাসনকে সনাতন ধর্মাবলম্বীদের আর্থিক সহযোগীতা #  লকডাউনই আমাদেরকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা করতে পারে : এমপি মজিদ খাঁন #  বানিয়াচংয়ে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথঅভিযান ॥ ৭ জনকে অর্থদন্ড #  বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ #  করোনা: ক্ষতি পোষাতে তামাকপণ্যের দাম বাড়ান জাতীয় রাজস্ব বোর্ডে আত্মা’র তামাক-কর ও দাম বৃদ্ধি বিষয়ক বাজেট প্রস্তাব #  করোনা ভাইরাস মোকাবিলায় বানিয়াচংয়ে প্রশাসনের উদ্যোগে এমপি মজিদ খানের ত্রাণ বিতরণ #  আজমিরীগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান #  করোনা পরিস্তিতে শাল্লায় চলছে মডেল মসজিদ নির্মান,অনিয়মের অভিযোগ #  করোনা ভাইরাস প্রতিরোধে শাল্লায় সেনাবাহিনীর টহল #  নবীগঞ্জে করোনা সংক্রমণ ঠেকাতে এএসপির অভিযান #  বানিয়াচংয়ে করোনা প্রতিরোধে করনীয় বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রচারণা

স্কুলের বয়স ২০০ বছর

Untitled-1 copy

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির লেখাপড়া করেছেন স্কুলটিতে। সাবেক সচিব আতাউর রহমানসহ দেশ বরেণ্য অনেকের শিক্ষা জীবনের হাতেখড়ি এই স্কুলে। হবিগঞ্জের রিচি সরকারি প্রাথমিক বিদ্যালয় নামের সেই প্রতিষ্ঠানটি ছুঁয়েছে ভিন্ন এক মাইলফলক। শনিবার স্কুলটির দুই শ বছর পূর্তির অনুষ্ঠান করেছেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

হবিগঞ্জের রিচি সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলাটির সবচেয়ে প্রাচীণ বিদ্যালয়। রিচি গ্রামবাসীর উদ্যোগে ১৮২০ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। প্রতিবছর এই স্কুল থেকে লেখাপড়া শেষে শিক্ষার্থীরা ছড়িয়ে পড়েছেন অন্যত্র। সাবেক শিক্ষার্থীদের বড় অংশ বর্তমানে প্রয়াত। অনেক পরিবারের কয়েক প্রজন্ম এ স্কুলের শিক্ষার্থী। বর্তমানে দেশে-বিদেশে ছড়িয়ে আছেন স্কুলটির শিক্ষার্থীরা। স্কুলটির দুই শ বছর পূর্তি উপলক্ষ্যে শনিবার দিনভর ছিল নানা আয়োজন। সাবেক শিক্ষার্থীদের উপস্থিতি ও স্মৃতিচারণে পুরো রিচি গ্রামই ছিল উৎসবমুখর। শিক্ষক,শিক্ষার্থীরা সকলে মিলে আনন্দ উপভোগ করেছেন।

দুই শ বছর পূর্তির জন্য শনিবারের আয়োজনে ছিল উদ্বোধনী অনুষ্ঠান,র‌্যালি,আলোচনা সভা,সুভ্যেনীর প্রকাশনা,পুরষ্কার বিতরণী,র‌্যাফেল ড্রসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-লাখাই আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির। আলোচনায় অংশ নেন সদর উপজেলার চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক অমিতাভ পরাগ তালুকদার,দৈনিক হবিগঞ্জ জনতার এক্সপ্রেস পত্রিকার সম্পাদক মো. ফজলুর রহমান, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদযাপন কমিটির আহ্বায়ক ডা. মো. জিতু মিয়া।

Print Friendly, PDF & Email