Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত #  নবীগঞ্জে এমপি মিলাদ গাজীকে সংবর্ধনা #  বরগুনায় র‌্যাবের অভিযানে কারেন্ট জাল জব্দ #  বরগুনায় অস্ত্রসহ ১৪ মামলার আসামি গ্রেফতার #  রোহিঙ্গা সংকট সমাধানে কাজ করছে চীন : রাষ্ট্রদূত #  হোলে আর্টিজান মামলার রায় ২৭ নভেম্বর #  নবীনগরে লতিফ এমপি’র ১৮ তম মৃত্যু বার্ষিকী পালিত #  বিএনপির চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে #  ৬০ বছরই থাকছে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়স

১২ ঘণ্টার শ্বাসরুদ্ধ অভিযান মা-বাবার কোলে অপহৃত শিশু অপূর্ব

n

কামাল উদ্দিন সুমন নারায়ণগঞ্জ : শিশু অপূর্ব। বয়স ৪ পেরিয়ে ৫ বছরে পড়ছে। প্রতিদিনের মতো গত বুধবার সকালে আরবি শিখতে যায় পাশের মক্তবে। অপূর্বের সহপাঠীরা আরবি শেখার পর বাসায় চলে এসেছে কিন্তু ফেরেনি সে। চিন্তায় পড়ে যায় অপূর্বের বাবা-মা। নারায়ণগঞ্জের বন্দরের মদনপুর কুড়িপাড়া এলাকার ওসমান গনির ছেলে অপূর্ব। সময় বাড়ে আর অপূর্বের মা-বাবার টেনশনও বাড়তে থাকে। প্রায় ৪-৫ ঘণ্টা খোঁজাখুঁজির পর ছেলেকে না পেয়ে বন্দর থানায় অভিযোগ করেন ওসমান গনি। পুলিশ এরই মধ্যে ওসমান গনির দেয়া তথ্য মোতাবেক ঘটনাস্থল তদন্ত করে জানতে পেরেছে অপূর্ব অপহরণে শিকার হয়েছে।

অপূবের্র সহপাঠীদের দেয়া তথ্যে পুলিশ জানতে পারে অপূর্বকে তার নিকটাত্মীয় শাহপরান ফুটবল কিনে দেয়ার প্রলোভনে নিয়ে গেছে। পুলিশ প্রযুক্তির মাধমে জানাতে পারে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর প্রত্যন্ত অঞ্চলে অবস্থান করছে শাহপরান। তাকে ধরতে পারলেই পাওয়া যাবে অপূর্বের সন্ধান।

পুলিশ জানায়, শিশু অপূর্বকে জীবিত উদ্ধার করাই ছিল পুলিশের বড় চ্যালেঞ্জ। কারণ মুক্তিপণের জন্য শিশু অপহরণের পর তাকে অনেক সময় জীবিত রাখে না অপহরণকারীরা। কারণ অপহরণের সাথে যারাই জড়িত থাকে মুক্তিপণ নেয়ার পরও পরিচয় প্রকাশ হওয়ার ভয়ে অপহৃতকে মেরে ফেলে। পুলিশের তেমনটি আশঙ্কা ছিল অপূর্বের ক্ষেত্রে।

পুলিশ জানায়, অপূর্বকে জীবিত উদ্ধারের প্রত্যয় নিয়ে শুরু হয় বন্দর থানা পুলিশের অভিযান। টানা ১২ ঘণ্টা শ্বাসরুদ্ধকর অভিযান চলে। ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার প্রত্যন্ত অঞ্চল। চার দিকে নদী, খাল-বিল। নেই রাস্তাঘাট। গত বুধবার গভীর রাতে প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন একটা বাড়ি থেকে অপূর্বকে উদ্ধার করে পুলিশ।
অপূর্বকে উদ্ধারের পর গত বৃহস্পতিবার ফেসবুকে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার, (খ-সার্কেল) খোরশেদ আলম এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেন, ৫ বছরের একটা নিষ্পাপ শিশু অপূর্ব রাব্বী। যে বাচ্চাটা সারা দিন বাপ-মায়ের কোল, বাড়িঘর আলোকিত করে রাখত। সেই বাচ্চাটা হঠাৎ করে প্রতিদিনের মতো মক্তবে যাওয়ার পর থেকে নিখোঁজ। নিখোঁজের ২ ঘণ্টা পর সম্ভাব্য সব জায়গায় বাবা-মা খোঁজাখুঁজি করে বন্দর থানায় অভিযোগ করেন।

বাচ্চাটা অপহরণের শিকার হয়। সংবাদটা শোনার পর থেকে স্বাভাবিকভাবে আমি নিজে কোনো কিছু ভাবতে পারছিলাম না। অজানা আশঙ্কা, চিন্তার বলীরেখা আমার কপালে। বারবার মনের কোণে ভেসে উঠছিল ওয়ারির সাত বছরের শিশু সায়মার কথা। সে বিকেলে মাকে বলে বের হয়েছিল খেলতে। ফিরল লাশ হয়ে। ছোট্ট শিশুটিকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করে ঘাতক।

Print Friendly, PDF & Email