মোনাকোর কোচ হলেন অঁরি

বেলজিয়ামের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ফ্রান্সের সাবেক তারকা ফুটবলার অঁরি। মোনাকোতেই পেশাদারী ফুটবল ক্যারিয়ার শুরু হয়েছিল তার। বড় অবদান রাখেন ১৯৯৭ সালে ক্লাবটির লিগ ওয়ান শিরোপা জয়ে।

এবারের মৌসুমে মোনাকোর শুরুটা হয়েছে খুব বাজে। নয় ম্যাচ শেষে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে নিচের দিক থেকে তাদের অবস্থান তৃতীয়। দলের এমন ব্যর্থতায় গত বৃহস্পতিবার ছাঁটাই হন কোচ লিওনার্দো জারদিম।

মোনাকোর কোচ হওয়া প্রসঙ্গে ৪১ বছর বয়সী অঁরি বলেন, “এটা যেন নিয়তি যে আমি এখানে আমার কোচিং ক্যারিয়ার শুরু করব।”

বর্ণাঢ্য খেলোয়াড়ী জীবনের অনেকটা সময় আর্সেনালেই কাটান অঁরি। ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি তার দখলে। ইউভেন্তুস, বার্সেলোনা ও নিউ ইয়র্ক রেড বুলসের সাবেক এই খেলোয়াড় অ্যাস্টন ভিলার কোচ হতে পারেন বলে সম্প্রতি গুঞ্জন শোনা যাচ্ছিল। অঁরি নিজেও জানিয়েছিলেন, গত কয়েক মাসে ‘খুব আকর্ষণীয় কিছু’ প্রস্তাব পেয়েছেন তিনি। এর মধ্যেই নিলেন মোনাকোর কোচের দায়িত্ব। ক্লাবটির কোচ হতে পেরে খুব খুশি অঁরি।

“মোনাকো সবসময় আমার হৃদয়ের খুব কাছে থাকবে। এই সুযোগ পেয়ে আমি অবিশ্বাস্য রকম রোমাঞ্চিত। তবে এখন অবশ্যই কঠোর পরিশ্রম শুরু করে দিতে হবে।”

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতায় একটি মাত্র ম্যাচে জয় পেয়েছে মোনাকো। লিগ ওয়ানে নয় ম্যাচের মধ্যে পাঁচটিতে হেরেছে তারা। এক জয় ও তিন ড্রসহ ক্লাবটির অর্জন মাত্র ৬ পয়েন্ট। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে দুই ম্যাচের দুটিতেই হেরেছে মোনাকো।

২০ অক্টোবর স্ত্রাসবুরের বিপক্ষে ম্যাচটি হবে মোনাকোতে কোচ হিসেবে অঁরির প্রথম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *