বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্রহ অভিযানের উদ্বোধন

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে অভ্যন্তরীণ বোরো ধান, চাল ও গম সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলার বনপাড়া সরকারী খাদ্য গুদাম চত্বরে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস প্রধান অতিথি হিসেবে এই সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।
চলতি বোরো মৌসুমে সরকারি মূল্য ২৬ টাকা কেজি দরে ৫৭২ মেট্রিক টন বোরো ধান, ৩৬ টাকা কেজি দরে ৩৭৮০.৯৯০ মেট্রিক টন চাল, ৩৫ টাকা কেজি দরে ৬৫২ মেট্রিক টন আতপ চাল ও ২৮ টাকা কেজি দরে ১১১৯ মেট্রিক টন গম এর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
উপজেলার নিবন্ধনকৃত তিনটি অটো রাইস মিল ও ৬৭টি হাসকিং মিল থেকে চাল সংগ্রহ করা হবে এবং কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ও গম ক্রয় করা হবে। উপজেলা নির্বাহি অফিসার জনাব, আনোয়ার পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিকাশ চন্দ্র প্রামাণিক বনপাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তন্ময় বিশ্বাস, চাল কল মালিক সমিতির সভাপতি আবু হেনা মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা ও সাধারণ সম্পাদক পিকেএম আব্দুল সহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা।
উদ্বোধনী দিনে ২০ মেট্রিক টন চাল ও ১ মেট্রিক টন গম ক্রয় করা হয়। আগামী ৩০ আগস্ট পর্যন্ত ধান ও চাল এবং ৩০ জুন পর্যন্ত গম সংগ্রহ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *