নবীগঞ্জে ঈদ বাজারে সরকারের স্বাস্থ্যবিধি অমান্য: ক্রেতা-বিক্রেতাকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ,হবিগঞ্জ থেকেঃ হবিগঞ্জের নবীগঞ্জে সরকারের স্বাস্থ্য বিধি না মেনে ঈদের কেনাকাটা করায়  ক্রেতা, পথচারী ও ব্যবসা প্রতিষ্টানকে ১৪ হাজার ৭শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৭ মে  রবিবার বিকেলে উপজেলার ইনাতগঞ্জ ও কাজিরবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

জানা যায়,বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারের স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সীমিত আকারে দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয়।

কিন্তু স্বাস্থ্যবিধি অমান্য করে পরিবারের বেশি সংখ্যক সদস্যদের নিয়ে কেনাকাটা করতে আসায় বিভিন্ন ক্রেতা এবং বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে মোট ১৪ হাজার ৭০০ টাকা জরিমান আদায় করা হয়েছে। এদের মধ্যে বিভিন্ন লোক মাস্ক না পড়ে কোন কাজ ছাড়াই বাজারে চলাফেরা করায় এবং মোটর সাইকেলে তিন জন আরোহীর কেউই মাস্ক না পরায় তাদেরকেও জরিমানা করা হয়।

তথ্যটি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।
এদিকে অর্থ দণ্ডাদেশপ্রাপ্ত কাজিরবাজারের শাহজালাল ক্লোথ স্টোরের মালিক স্থানীয় ইউপি চেয়ারম্যান আশিক মিয়া। একজন ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্টানেই স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা পরিচালনা করায় অনেকেই সমালোচনা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *