নাটোরে আম আহরণের শুভ উদ্বোধন

সুলতানুল আরিফিন কাজল,নাটোরঃ নাটোর জেলার চলতি মৌসুমে আম আহরণের  উদ্বোধন করেছেন নাটোরের জেলা প্রশাসক জনাব মোঃ শাহরিয়াজ পিএএ। আজ বুধবার (২০ শে মে) সকালে নাটোর সদর উপজেলার কাফুরিয়া এলাকার একটি আম বাগানে এক অনুষ্ঠানের মাধ্যমে এর শুভ উদ্বোধন করা হয়।

এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ পিএএ বাগান মালিক ও ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহব্বান জানিয়ে বলেন, সঠিক সময়ে গাছ থেকে আম আহরণ করুন এবং কেমিক্যালমুক্ত ভাবে  বাজারজাত করুন।

এমনিতেই আমরা করোনা ভাইরাস নামক  মহাদুর্যোগময় সময় অতিক্রম করছি। একদিকে করোন ভাইরাসের আক্রমণ অপরদিকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ। তাই এমতাবস্থায় আপনারা নিজেদের ও জনগণের দুর্ভোগ বাড়াবেন না। কেমিক্যাল মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর।

তাই আপনারা ক্ষতিকর পদার্থ দিয়ে আম পাকিয়ে বাজারজাত করা থেকে বিরত থাকুন। এসময় বাগান মালিক ও ব্যবসায়ীরা জেলা প্রশাসককে প্রতিশ্রুতি দেন তারা আমে কোন প্রকার কেমিক্যাল ব্যবহার করবেন না। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা কৃষি অফিসার,কাফুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  ও ফল বাগান মালিকগণ।

চলতি বছরে নাটোর জেলায় ৫৫২০ হেক্টর জমিতে আমের বাগান রয়েছে,আশা করা যাচ্ছে এবছর জেলায় ৮০ হাজার মেট্রিকটন পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *