বড়াইগ্রামে বেসরকারী ফাতেমা জেনারেল হাসপাতালের উদ্বোধন

সুলতানুল আরিফিন কাজল,নাটোরঃ নাটোরের বড়াইগ্রাম পৌরসভার লক্ষীকোল পুরাতন হল মোড়ে নতুন আঙ্গিকে দেশ স্বাস্থ্য সেবা স্বেচ্ছাসেবী সংগঠণের অঙ্গ প্রতিষ্ঠান ফাতেমা জেনারেল হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
রোববার বিকালে জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি প্রধান অতিথি হিসাবে এ  হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
নগর ইউপি চেয়ারম্যান ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি নীলুফার ইয়াসমিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের নির্বাহী পরিচালক ড. রবিউল করিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সুরাইয়া আক্তার কলি, বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী, বড়াইগ্রাম পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহবুব উল হক বাচ্চু, বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাসুদ রানা মান্নান, ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সামাদ, জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি বলেন, সরকার দেশের জনসাধারণকে যথাযথ মানের স্বাস্থ্য সেবা দিতে বদ্ধপরিকর। বর্তমানে করোনা মোকাবেলায়ও সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকারের এসব উদ্যোগে দেশের সাধারণ জনগণের পাশাপাশি বেসরকারী স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোকেও বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। বিশেষ করে চিকিৎসা নিতে এসে কেউ যেন প্রতারিত না হয় এবং স্বল্প খরচে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য তিনি হাসপাতাল কতর্ৃপক্ষের প্রতি আহ্বান জানান।
স্বাগত বক্তব্যে হাসপাতালের নির্বাহী পরিচালক ড. রবিউল করিম বলেন, সাম্প্রতিক কালে অধিকাংশ ক্লিনিক হাসপাতালে মহিলাদের সিজারিয়ান অপারেশন করা হয়। এ হাসপাতাল তার ব্যাতিক্রম হবে। এখানে গর্ভবতী মায়েদের সিজারের পরিবর্তে নরমাল ডেলিভারী করা হবে। উন্নত মানের মেশিন বসিয়ে মহিলাদের জরায়ু ক্যান্সার রোধে ভায়া পরীক্ষা করা হবে এবং সব ধরণের মানুষকে গ্রীণ হেল্থ কার্ডের অধীনে আনা হবে ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *