বাগাতিপাড়ায় ৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হবে একই রকম স্কুল ড্রেস

সুলতানুল আরিফিন কাজল,নাটোরঃনাটোরের বাগাতিপাড়ায় ৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন থেকে একই রকম স্কুল ড্রেস পরিধান করবে। এর আগে শিক্ষার্থীরা বিদ্যালয় ভিত্তিক পছন্দের ড্রেস পরতো।

৮ জুন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

প্রাক-প্রাথমিক থেকে শুরু করে পঞ্চম শ্রেণী পর্যন্ত সকল শ্রেণীর শিক্ষার্থীরা একই রঙের পোষাক পরিধান করবে। স্কুলের পোষাকের ক্ষেত্রে ছাত্রদের প্যান্ট ও ছাত্রীদের ফ্রক কফি রঙের হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। অপরদিকে ছাত্র-ছাত্রীদের একই রকম চেক শার্ট হবে। সাথে টাই এবং কেটস জুতা থাকবে একই রকম। এদিকে উপবৃত্তির সাথে সরকারিভাবে শিক্ষার্থীদের পোষাক বানানোর জন্য আর্থিক সহায়তার কথাও সভায় আলোচনা হয়। যেসব শিক্ষার্থীরা এসব সহায়তা পাবে তাদের জন্য নির্ধারিত স্কুল ড্রেস বানানোর অনুরোধ প্রধান শিক্ষকদের। এ ব্যাপারে প্রধান শিক্ষকরা জানান, এখন থেকে স্ব-স্ব বিদ্যালয়ের জন্য আলাদা কোন স্কুল ড্রেস থাকছে না। উপজেলার প্রাথমিক শিক্ষার্থীদের ইউনিক ইউনিফর্ম দেয়া হচ্ছে। এর ফলে সকল শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের সেতু-বন্ধন তৈরি হবে। তাছাড়া তাদের পোষাক দেখে উপজেলার প্রাথমিক শিক্ষার্থীদের আলাদাভাবে চেনা যাবে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মজনু মিয়া বলেন, মন্ত্রণালয় থেকে এবার বিদ্যালয় ভিত্তিক এর পরিবর্তে উপজেলা ভিত্তিক স্কুল ড্রেস তৈরির নির্দেশনা রয়েছে। সে মোতাবেক উপজেলা থেকে ড্রেসের নমুনা চাওয়া হয়েছিল, ইতোমধ্যে তা পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *