দেশ ও জনগণের কল্যাণে কাজ করুন : আইজিপি

বাংলা কণ্ঠ ডেস্ক রিপোর্ট ॥  পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ দেশ ও জনগণের কল্যাণে কাজ করায় কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ২১ জন অতিরিক্ত পুলিশ সুপারের উদ্দেশ্যে এক ব্রিফিংকালে মানবিক পুলিশ হিসেবে নির্মোহভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনার এই দুর্যোগকালে মানুষের পাশে থেকে তাদেরকে আরো সেবা দিয়ে যেতে হবে।

বেনজীর আহমেদ বলেন, ‘করোনার বিরুদ্ধে সম্মুখযোদ্ধা হিসেবে লড়াই করছে পুলিশ। এ পর্যন্ত আমাদের ২৪ জন সহকর্মী করোনাযুদ্ধে জীবন উৎসর্গ করেছেন।’

তিনি বলেন, করোনাকালে পুলিশ নিজ দায়িত্বের চৌহদ্দির বাইরে গিয়ে মানবিক পুলিশ হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাদেরকে সেবা দিয়ে যাচ্ছেন। করোনায় মৃত ব্যক্তিকে যখন আপনজনরা ছেড়ে চলে যাচ্ছেন, তখন পুলিশ তাদের দাফন ও সৎকার করছেন।

তিনি আরো বলেন, ‘করোনাকালে জনগণকে সেবা দেওয়ার জন্য সাধারণ মানুষের অকুণ্ঠ সমর্থন এবং ভূয়সী প্রশংসা পেয়েছে পুলিশ। এ আমাদের জন্য বিশাল অর্জন। পুলিশের প্রতি মানুষের এ বিশ্বাস, আস্থা ও সম্মান করোনা পরবর্তি সময়েও ধরে রাখতে হবে।

আইজিপি স্বাধীনতা যুদ্ধে গর্বিত ইতিহাসকে ধারণ ও ঐতিহ্যের উত্তরাধিকার হিসেবে পুলিশকে অনেক দূর এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

অতিরিক্ত আইজি (প্রশাসন) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (অর্থ) মো, শাহাব উদ্দীন কোরেশী, অতিরিক্ত আইজি (এইচআরএম) এস এম রুহুল আমিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। পরে আইজিপি অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *