অভিনেতা ম্যাক্সিন পিকের সাক্ষাতকার রি-টুইট: করে  শেডো কেবিনেট থেকে বরখাস্ত হলেন রেবেকা লং বেইলী এমপি

মতিয়ার চৌধুরী,লন্ডনঃ অভিনেতা এবং লেবার সমর্থক ম্যাক্সিন পিকের একটি স্বাক্ষাতকার রিটুইট করার কারণে শেডো কেবিনেট থেকে বরখাস্ত হলেন শেডো এডুকেশন সেক্রেটারী লেবার দলীয় এমপি রেবেকা লং বেইলী।

বিবিসি‘র খবরে বলা হয় ওই স্বাক্ষাতকারে ম্যাক্সিন পিক  আমেরিকায় শ্বেতাঙ্গ পুলিশের হামলায় নিহত কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েডের প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন। স্বাক্ষাতকারটি রিটুইট করে  লেবার এমপি রেবেকা লং বেইলী  বলেছেন, মার্কিন শ্বেতাঙ্গ পুলিশ যেভাবে জর্জ ফ্লয়েডকে হাঁটু দিয়ে চাপা দিয়েছিল, ঠিক একই ধরনের প্রশিক্ষণ দেওয়া হয় ইসরাইলী সেনাবাহিনীতে।

টুইটটি লেবার নেতার নজরে আসলে তাকে  দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। শেডো এডুকেশন সেক্রেটারীকে বহিস্কার করে  লেবার লিডার স্যার কিয়ার স্টারমার বলেন  লেবার পার্টির ভেতর থেকে এন্টি সেমিটিজমের বদনাম গুছাতে কাজ করে যাচ্ছেন তিনি। প্রকাশিত স্বাক্ষাতকারের সব কিছুকে সমর্থন করা রেবেকার উচিত হয়নি বলেও মন্তব্য করেন লেবার নেতা স্যার কিয়ার স্টারমার। এখানে উল্লেখ্য যে রেবেকা লং বেইলি সাবেক লেবার লিডার জেরেমি করবিনের খুব ঘনিস্ট ছিলেন।

লিডারশীপ পদ থেকে জেরেমি করবিনের পদত্যাগের পর স্যার কিয়ার স্টারমারের সাথে  নেতৃত্বের দৌড়ে রেবেকা লং বেইলীও প্রতিদ্বন্দ্বী ছিলেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *