ব্রিটেনে বন্ধ হল করোনাভাইরস মহামারির  নিয়মিত আপডেট সব প্রতিষ্টান খুললেও বন্ধ থাকবে সুইমিংপুল- নাইটক্লাব  ও ক্যাসিনো

মতিয়ার চৌধুরী,লন্ডনঃ আনুষ্টানিক ভাবে ঘোষনা দিয়ে  ব্রিটেনে বন্ধ করা হলো করোনা আপডেট, সেই সাথে ঘোষনা দেয়া হয়  আসছে ৪টা জুলাই থেকে সকল উপাষণালয়, রেষ্টুরেন্ট,  পাব,হোটেল, সিনেমা হল, লাইব্রেরি, মিউজিয়াম, গ্যালারি ও সেলুন  খুললেও আপাদত খুলছেনা তিনটি প্রতিষ্টান, এগুলো হচ্ছে সুইমিংপুল, নাইট ক্লাব, ক্যাসিনো বা (জুয়ার খেলার ঘরে)।প্রধানমন্ত্রীর প্রেস ব্রিফিংয়ে বলা হয়   যে কোন সাইজের এক পরিবারের সদস্যরা অন্য পরিবার পরিদর্শন করতে পারবে।

তবে নিরাপত্তামূলক সতর্কতা অবলম্বন করতে হবে।

তিনি আরো বলেন বিবাহ বা যে কোন সামাজিক অনুষ্টানের জন্য ৩০ জন লোকের পার্টি করা যাবে । সামাজিক দূরত্ব ২ মিটারের পরিবর্তে ১ মিটারের অধিক করতে হবে । এটা শুধু ইংলণ্ডের বেলায় প্রযোজ্য। স্কটল্যাণ্ড, ওয়েলস ও উত্তর আয়ারল্যাণ্ডে ২ মিটার দূরত্ব বলবৎ থাকবে।

প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী আরো বলেন – আগামী সেপ্টেম্বর থেকে সব স্কুল খোলা হবে । করোনাভাইরস মহামারি শুরু হওয়ার পর থেকে ব্রিটিশ সরকারের পক্ষ থেকে প্রতিদিন বিকেল চারটায় অথবা পাঁচটায় করোনাভাইরস আপটেড নিয়ে নিয়মিত ভাবে ব্রিফিং দেওয়া হতো। কত জন মারা গেছে? কত জন আক্রান্ত হয়েছেন? কত জন সুস্থ্য হয়েছেন ইত্যাদি।

এই নিয়মিত ব্রিফিং এর জন্য বৃটেনের প্রতিটি নাগরিক সহ সারা বিশ্বের মানুষ অপেক্ষা করতো।

প্রতিদিনের মতো সর্ব শেষ আপডেট তিনি আরো বলেন করোনাভাইরস আপডেট নিয়ে আর কোন প্রেস ব্রিফিং জরুরী প্রয়োজন ছাড়া করা হবে না । এ সময় প্রধানমন্ত্রীর সাথে ছিলেন -চীফ মেডিকেল এডভাইজার প্রফেসর ক্রিস হুইটি এবং সাইন্টিফিক এডভাইজার স্যার পেট্রিক ভ্যালেন্স   ।

প্রেস ব্রিফিং এ  বলা হয় এ পর্যন্ত ব্রিটেনে  মোট মৃতের সংখ্যা ৪২হাজার ৯২৭। ভাইরাসে মৃতের সংখ্যা ও সংক্রমণের সংখ্যা কমে আসায় লক ডাউন শিথিল করা হয়েছে। ২৩শে জুন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা আপডেট প্রেস ব্রিফিং সমাপ্ত ঘোষনা করেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *