ব্রিটেন সহ সমগ্র  ইউরোপ জুড়ে  যৌথ অভিযানে  অবৈধ  অস্ত্র  ড্রাগ সহ নগদ ৫৪ মিলিয়ন পাউন্ড জব্দ আটক ৮০০শ

মতিয়ার,লন্ডনঃ ব্রিটেন সহ সমগ্র ইউরোপ ব্যাপী মাধক বিরোধী যৌথ অভিযানে নগদ ৫৪ মিলিয়ন পাউন্ড সহ বিপুল পরিমান অবৈধ অস্ত্র, দুই টনেরও বেশী ড্রাগ সহ  ৮শ জনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী ।

ব্রিটিশ ন্যাশনাল ক্রাইম এজেন্সি জানিয়েছে মাদক ও অস্ত্র ব্যবসায়ীরা একটি গোপন  নেট ওয়ার্কের মাধ্যমে বেশ কিছুদিন যাবত ব্যবসা পরিচালনা করে আসছিল।

তবে তাদের তৎপরতা ভেঙ্গে অভিযুক্তদের সনাক্ত এবং চিহ্নিতদের  গ্রেফতার করতে সক্ষম হয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।  ব্রিটেন এবং ইউরোপের আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতায় এই বিশাল অপারেশন সম্পন্ন করেছে। পুলিশ জানিয়েছে ইউরোপ জুড়ে প্রায় ৮০০ অপরাধীকে আটক করা হয়েছে।

এই অভিযানে দুই টনের বেশি ড্রাগ, কয়েক ডজন অস্ত্র এবং ৫৪ মিলিয়ন পাউন্ড ক্যাশ জব্দ করা হয়েছে। এই অভিযানে ব্রিটিশ ন্যাশনাল ক্রাইম এজেন্সির বড় অংশ হলেও এর নেতৃত্ব দেয় ফরাসী ও ডাচ পুলিশ এবং সহযোগিতা করে ইইউ এজেন্সিগুলো।

ইউরোপলের ডেপুটি এক্সিকিউটিব ডিরেক্টর উইল ভ্যান জেমার্ট জানিয়েছেন, এই নেইওয়ার্ক হ্যাকিংয়ের ফলে এই এলাকায় সহিংসতা, হামলা, দুর্র্নীতি, হত্যা চেষ্টা এবং বড় আকারে মাদক পাচার বন্ধ হবে।

এদিকে মেট্রোপলিটন পুলিশের কমিশনার ডেম ক্রেসিদা ডিক জানিয়েছেন, ইউরোপ জুড়ে আটককৃত ৭৪৬ জনের মধ্যে ব্রিটেনের ১৭১ জন। একই সাথে ১৩.৩ মিলিয়ন পাউন্ড ক্যাশ উদ্ধার করা হয়েছে।

পুলিশ কমিশনার এটিকে গেম চেঞ্জার হিসেবে বর্ণনা করেন। পুলিশ জানিয়েছে যে স্যোশাল নেটওয়ার্ককের মাধ্যমে এসব অপরাধ সংগঠিত হয়েছে, ফ্রান্স ভিত্তিক এনক্রোচেট এর ৬০হাজার সদস্যের মধ্যে ১০ হাজারই  হচ্ছে  ব্রিটেনের অধিবাসী

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *