হবিগঞ্জে অতিরিক্ত দামে সিগারেট বিক্রি, সতর্ক করল প্রশাসন

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানির সিগারেট নির্ধারিত দামের চেয়ে প্রতি শলাকায় ১ টাকা বেশি করে বিক্রি করে আসছিল কতিপয় অসাধু বিক্রেতা। অতিরিক্ত দাম রাখার কারণে ভোক্তারা থানায় অভিযোগ দিয়ে আসছিলেন কয়েকদিন ধরেই।

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ৯ জুলাই বাহুবল থানার ভিতর বাজার মিরপুর ও শায়েস্তাগঞ্জের শাহপুর নতুন বাজার এলাকায় কয়েকটি দোকানে অভিযান চালিয়ে় সঠিক দামে সিগারেট বিক্রি করার জন্য সতর্কতামূলক বার্তা প্রদান করেন। এ সময় আবুল স্টোর ও সাগর স্টোর বেশি দামে সিগারেট বিক্রি করার সত্যতা পাওয়া যায়।

এরমধ্যে ২ বিক্রেতাকে বেশি দামে সিগারেট বিক্রি করার অভিযোগে আটক করেন। পরবর্তীতে মুছলেকায় ছেড়ে় দেওয়া হয়। এ ব্যাপারে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ হবিগঞ্জ জেলার পরিবেশক জানান, কিছু অসাধু ব্যবসায়ী বাজেটের আগে ও পরে, সরকার ও কোম্পানি নির্ধারিত মূল্যের চাইতে অধিক মুনাফার লোভে বেশি দামে সিগারেট বিক্রি করে বাজার অস্থিতিশীল করে রাখেন।

ভোক্তা যেন সঠিক দামে সিগারেট কিনতে পারেন সেদিকে কোম্পানি ও আমাদের দৃষ্টি রয়েছে। ইতিমধ্যে দোকানদারদের মুনাফাকে আরো বাড়িয়ে দেওয়া হয়েছে। তাই সকল ব্যবসায়ীদের প্রতি আমার অনুরোধ সঠিক দামে সিগারেট বিক্রির জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *