বরগুনা জেনারেল হাসপাতালে হাইফ্লো নাজাল কেনুলা মেশিন হস্তান্তর

বীরেন্দ্র কিশোর সরকার, বরগুনা : স্থানীয় নাগরিকদের পক্ষ থেকে বরগুনা জেনারেল হাসপাতালের জন্য হাইফ্লো নাজাল কেনুলা মেশিন হস্তান্তর করা হয়েছে।

রোববার (৫-৭-২০) দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেশিনটি গ্রহণ করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. হুমাউন শাহিন খান, বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. কামরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি অ্যাড. সঞ্জীব দাস, পাবলিক পলিসি ফোরামের আহবায়ক মো. হাসানুর রহমান ঝন্টু, লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল, ‘আমাদের জন্য আমরা’ এর সংগঠক মুশফিক আরিফ প্রমূখ।

এ সময় জেলা প্রশাসক বরগুনার নাগরিকদের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আপনারা বরগুনাবাসী আজ যেভাবে জনগন এবং সরকারের সহযোগীতায় এগিয়ে এসেছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে। জনগণ ও প্রশাসন সকলে মিলে সরকারের নির্দেশনায় স্বাস্থ্য বিধি মেনে চললে ইনশাল্লাহ করোনার সংক্রামন প্রতিরোধে আমরা সফল হবো।

পরে দুপুর ১ টায় বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত মেডিসিন বিভাগের প্রধান ডা. কামরুল আজাদের নিকট মেশিনটি বুঝিয়ে দেয়া হয়। এ সময় ‘আমাদের জন্য আমরা’ এর সংগঠক সাংবাদিক মুশফিক আরিফসহ যারা এই মেশিন ক্রয়ে সহযোগীতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ডা. আজাদ বলেন, বরগুনার সকল ভালো কাজে জেলা প্রশাসন ও আপনাদের সহযোগীতায় সব সময় পেয়েছি।

রোববার (৫-৭-২০) পর্যন্ত বরগুনা জেলায় ২৯৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে মারাগেছে ৫ জন এবং সুস্থ হয়েছে ১৪৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *