ইষ্ট লন্ডনের বাঙালী পাড়ায় ক্রেন ভেঙ্গে  ঘর বিধ্বস্থ: এক জনের মৃত্যু আহত চারজন

মতিয়ার চৌধুরী,লন্ডনঃ বাঙ্গালী অধ্যুসিত ইষ্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটসের  বো এলাকার বেনজনসন রোড এর কাছে ২০ মিটার একটি  ক্রেন ভেঙ্গে ঘটনাস্থলে একজনের মৃত্যু আহত হয়েছেন চারজন।

গতাল দুপুরে দিকে ক্রেন দিয়ে কাজ করার সময় আকষ্মিক ক্রেনটি ভেঙ্গেপড়ে পার্শ্ববর্তী একটি আবাসিক  ডিটাচ বিল্ডিংয়ের উপর। ফলে  দুটি ঘর ভেঙ্গে যায় এবং এর নীচে চাপা পড়ে আহত হন ৪জন বাসিন্দা। দুর্ঘটনার খবর পেয়ে মিনিট তিনেকের মধ্যে ছুটে আসে জরুরী সার্ভিসের কর্মিরা। ফায়ার ফাইটাররা আহত ৪ জনকে উদ্ধার করে। আহতদের রয়েল লন্ডন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান ঘটনাস্থলে ১জনের মৃত্যু হয়েছে।   উদ্ধার কাজে অংশ নিয়েছে হোয়াইট চ্যাপেল, প্লামস্টেড, স্টার্টফোর্ড সহ পার্শ্ববর্তী কয়েকটি ফায়ার স্টেশনের কর্মীরা।পার্শ্ববর্তী রাস্তার একজন বাসিন্দা জানান ঘটনাস্থল পুলিশ ঘিরে রেখেছে। তাৎক্ষনিক পুলিশ বন্ধ বন্ধ করে দিয়েছে রাস্থা। এর পর  ঘটনাস্থলে  উপস্থিত হন  পপলার এন্ড কেনিংটাউন এলাকার এমপি  আপসানা বেগম ও টাওয়ার হ্যামওেলটস এর মেয়র জন বিগস।

পার্শ্ববর্তী কয়েকটি বাড়ির বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। এখনও মৃত এবং আহতদের নাম প্রকাশ করা হয়নি। তবে এলাকাবাসী জানিয়েছেন মৃত মহিলার বয়স ২০ বছর । বো এলাকার বাসিন্দা আহাদ আলী জানান ওই এলাকার বাসিন্দাদের মধ্যে বাঙ্গালী ৮০%ই বাঙালী বাকীরা সোমালিয়ান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *