রাণী এলিবাবেথের নাতনির বিয়ে ঘরোয়া আয়োজনে

মতিয়ার চৌধুরী,লন্ডনঃ একান্ত ঘরোয়া আয়োজনে করোনা মহামারীর এই সংকটকালীন  সময়ে ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের নাতনি প্রিন্সেস বিয়াট্রিসের বিয়ে সম্পন্ন হল। শুক্রবার সকালে উইন্ডসর ক্যাসেলে মহারাণী দ্বিতীয় এলিজাবেথ,  প্রিন্স ফিলিপসহ আরও কয়েকজন নিকটাত্মীয়ের উপস্থিতিতে একান্ত  ঘরোয়া আয়োজনে বাগদত্ত এডওয়ার্ডো ম্যাপলি মোজিকে বিয়ে করেন প্রিন্সেস বিয়াট্রিস।

বিবিসি জানায় গেল মে মাসে দুইজনের বিয়ে করার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে সে পরিকল্পনা পিছিয়ে দেওয়া হয়েছিল।এরপর বিয়ের নতুন তারিখটিও আগেভাগে আর ঘোষণা করেননি তারা।

বাকিংহাম রাজপ্রাসাদ থেকে জানানো হয়  বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে খুবই স্বল্প পরিসরে এবং সরকারের স্বাস্থ্য সংশ্লিষ্ট সব নির্দেশনা মেনেই। ব্রিটেনে গত ২৩ মার্চ লকডাউন শুরু হওয়ার পর থেকে ব্রিটেনে প্রায় সবরকম পরিস্থিতিতেই বিয়ে সহ অন্যান্য বড় অনুষ্টান নিষিদ্ধ করা হয়েছিল।

তবে ৪ জুলাই থেকে ৩০ জন মানুষের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান করার অনুমতি দেওয়া হয়। করোনাভাইরাস সংক্রমণ এড়াতে রাণী এলিজাবেথ ও তার স্বামী প্রিন্স ফিলিপ গত মার্চ থেকেই আইসোলেশনে থাকছেন। এ অবস্থায় নাতনি বিয়াট্রিসের বিয়ের আসরেই তারা প্রথম উপস্থিত হলেন।

প্রিন্সেস বিয়াট্রিস প্রিন্স এন্ড্রুর মেয়ে। ২০১৮ সালে বিজনেস টাইকুন এডওয়ার্ডো ম্যাপলি মোজির সঙ্গে বিয়াট্রিসের পরিচয়ের পর গতবছর সেপ্টেম্বরে তাদের এনগেজমেন্ট হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *