বানিয়াচংয়ে হাওড় থেকে জব্দকৃত অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট

হবিগঞ্জ প্রতিনিধি ॥ জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে বানিয়াচংয়ের হারুনী হাওর থেকে অবৈধ কারেন্ট জাল জব্দে অভিযান পরিচালিত হয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে হাওড় থেকে জব্দকৃত ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

২৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান ঊর্মি হারুনীর হাওরে নৌকা যোগে অভিযান পরিচালনা করেন। অভিযানে হাওরে মাছ শিকারে থাকা জেলেদের কাছ থেকে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেন।

পরে জব্দকৃত লক্ষাধিক টাকা মুল্যের জাল স্থানীয় আদর্শবাজার এলাকায় পুড়িয়ে বিনষ্ট করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আলম মিয়া,সাংবাদিক এস এম খলিলুর রহমানসহ বানিয়াচং থানার এস আই জুলহাসের নেতৃত্বে একদল পুলিশ ।

এব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি বলেন, বানিয়াচংয়ের হাওর গুলোতে মাছের পোনা রয়েছে।আগামী দুমাস পোনা মাছ শিকার থেকে মৎস্যজীবিদের বিরত থাকতে হবে। তাহলেই মাছের ভান্ডার হিসেবে গড়ে উঠবে বানিয়াচংয়ের হাওরগুলো।আর এর সুফল বানিয়াচংসহ দেশবাসী ভোগ করবে।
তিনি মৎস্যজীবিদের অবৈধ কারেন্ট জাল বিপনন ও পরিবহন থেকে বিরত থাকার নির্দেশনা প্রদান করেন। জনস্বার্থে সরকারি নির্দেশনা না মানলে পরবর্তীতে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *