বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশকে সবুজে-শ্যামলে সুস্বাস্থ্যকর করতে হবে : মেয়র মিজান

হবিগঞ্জ প্রতিনিধি ॥ ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সবুজে শ্যামলে দেশকে সুস্বাস্থ্যকর করে গড়ে তোলার বিকল্প নেই।

’ ২২ আগষ্ট শুক্রবার বিকেলে জেলা একাডেমি প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে জীবন সংকেত নাট্যগোষ্ঠীর বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন কালে একথা বলেন হবিগঞ্জের পৌর মেয়র জনাব মিজানুর রহমান।

তিনি আরো বলেন, জঙ্গীবাদ বিরোধী বাংলাদেশ গঠনের জন্য থিয়েটার সহ শিল্প সাহিত্য চর্চার কোন বিকল্প নেই। জীবন সংকেতের সব সুন্দর কর্মসূচির সাথে আমরা সবসময় আছি।

এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ইলিয়াস বখত চৌধুরী জালাল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জনাব নুরুল আমিন ওসমান, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক জনাব শামীম আহমেদ, সুরবিতানের সাধারণ সম্পাদক জনাব আবুল ফজল ও খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াসিন খাঁন৷

সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু বলেন, ‘অতিমারীর বিরুদ্ধে যুদ্ধ করতে হলে সবুজ প্রকৃতির কাছে আশ্রয় নেয়ার বিকল্প নেই’।

অনুষ্ঠানের শুরুতে ১৫ই আগস্ট ও ২১ আগস্টের নিহতদের স্মরণে একমিনিট নীরবতা পালন করা হয়। পরে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ফলজ, ঔষধী গাছের চারা রোপণ করা হয়।

এই কর্মসূচির অংশ হিসাবে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ,হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ওমেগা ইন্ডাস্ট্রিয়াল এলাকায় বৃক্ষরোপণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *