বানিয়াচংয়ে করোনা দূর্যোগে শিক্ষার মানোন্নয়নে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিযাচংয়ে করোনা দূর্যোগে শিক্ষার মানোন্নয়নে মোঃ মহিউদ্দিন আহমেদ তালুকদার প্রাক-প্রাথমিক,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিডি’র সাথে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

২২ আগষ্ট সকাল ১১ ঘটিকায় সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আ ব ম আসাদুল আলমের আয়োজনে ও পিটিআই সুপারিন্টেন্ডেন্ট রৌশনারা খাতুনের সভাপতিত্বে আয়োজিত সভায় অংশ নিয়ে বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা (ভারপ্রাপ্ত) শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম, শ্রেষ্ঠ এসএমসি সভাপতি ও বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, এসএমসি সভাপতি কাজল চ্যাটার্জিসহ অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়া হবিগঞ্জ জেলার ৯টি উপজেলার শিক্ষা বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তা, প্রতি উপজেলার ৩ জন এসএমসি সভাপতি/সদস্য, ৪জন অভিভাবক ও ৩ জন করে শিক্ষার্থী সভায় অংশ নেয়।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ মহিউদ্দিন আহমেদ তালুকদার প্রাক-প্রাথমিক,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিডি বলেন, করোনা ভাইরাসের কারণে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সংসদ টেলিভিশন সহ অনলাইন স্কুল চালু রয়েছে।

প্রত্যেক শিক্ষার্থীকে টেলিভিশন ও অনলাইনে পরিচালিত ক্লাসগুলো দেখতে হবে। এছাড়া শিক্ষার মানোন্নয়নে শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের সমন্বয় ঘটিয়ে শিক্ষার মান আরো এগিয়ে নিতে হবে।

সম্মিলিত ভাবে চেষ্টা করলেই শিক্ষার্থীদের মান সম্মত শিক্ষায় শিাক্ষত করা সম্ভব হবে।

এছাড়া করোনা দূর্যোগে শিক্ষারমান ধরে রাখতে শিক্ষকদেরকে অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে যোগাযোগ অব্যাহত রাখার নির্দেশ প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *