বানিয়াচংয়ে এমপি মজিদ খাঁনের মধ্যস্থতায় তিন গ্রামের দীর্ঘদিনের বিরোধ নিস্পত্তি ॥ এলাকায় আনন্দের বন্যা

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নের অন্তর্গত বগি বাগাহাতা ও গাজীপুর গ্রামের লোকজনের মাঝে দীর্ঘদিন যাবত চলে আসা বিরোধ নিস্পত্তি করা হয়েছে।

সংসদীয় স্থায়ী কমিটির সভাতি ও হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক শালীস বৈঠকের মাধ্যমে বিরোধ নিস্পত্তি করা হয়।

১৩ সেপ্টেম্বর রোববার দিনব্যাপী চলা বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আমীন চৌধুরী, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন খান, সাবেক ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধনমিয়া, বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম খোকন, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, ইউপি চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, এরশাদ আলী, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব,আওয়ামীলীগ নেতা আবুল হোসেন, নজরুল ইসলাম, মহিবুর রহমানসহ বিভিন্ন গ্রাম থেকে আসা অন্তত দুই হাজার লোকজন।

শালীস বৈঠকের শুরুতে সভাপতি উভয় পক্ষের লোকজনের জবানবন্দী ও স্বাক্ষী নেন। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরীর প্রস্তাবনায় ও উপস্থিত সবার মতামতের ভিত্তিতে ক্ষুদ্র পরিসরে নিরপেক্ষ লোকজনের সমন্বয়ে একটি বোর্ড গঠন করেন। দীঘক্ষন বোর্ডে থাকা বিচারক গণের মতামতের ভিত্তিতে সভাপতি রায় ঘোষনা করেন।

এসময় গ্রামবাসী আর কোনদিন গ্রাম্যদাঙ্গাসহ আইন শৃঙ্খলার অবনতি হয় এমন কাজে না জড়ানোর অঙ্গিকার করেন। বিরোধ মিমাংসার রায় হওয়ার পরথেকে এলাকাবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে।

উল্লেখ্য গত বছরের ১৫ আগষ্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তিন গ্রামের লোকজনের মাঝে এক রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত দেড় শতাধিক লোক আহত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *