পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধন আরো বাড়াতে হবে :-এমপি আব্দুল মজিদ খান

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আব্দুল মজিদ খান আশা প্রকাশ করে বলেন খাগাউড়া নবগঠিত এই পুলিশ ফাঁড়ি স্থাপনের ফলে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির পাশাপাশি স্থানীয় জনসাধারণের পুলিশিং সেবা প্রাপ্তি আরও সহজতর ও গতিশীল হবে।
পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশকে অবশ্যই জনগনের সেবকের ভুমিকা পালন করতে হবে। ক্ষেত্র-বিশেষে অপরাধী ও অপরাধের সাথে জড়িতদের সাথে কোন ধরণের আপোষ করতে পারবেনা পুলিশ। তা হলেই জনগনের নিরাপত্তা নিশ্চিত এবং সমাজকে অপরাধমুক্ত করা সম্ভব হবে।
বুধবার (২৩ ডিসেম্বর) সকালে বানিয়াচং থানাধীন খাগাউড়া পুলিশ ফাঁড়ির অবকাঠামো নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মজিদ খান এসব কথা বলেছেন ।
তিনি আরো বলেন, পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধন আরো বাড়াতে হবে। পাশাপাশি কমিউনিটি পুলিশের কার্যক্রম আরো গতিশীল করতে হবে। যাতে এলাকায় সকল ধরণের অপরাধ প্রবণতা বন্ধে পুলিশকে সহযোগীতা দেবে কমিউনিটি পুলিশের প্রতিটি ইউনিট।
পুলিশের সাথে জনতা ও এলাকার জনপ্রতিনিধিসহ সকলের সমন্বয় থাকলে সমাজ থেকে অপরাধ প্রবণতা নির্মুল করা সময়ের ব্যাপার মাত্র। আমাদেরকে সেই দিকটি লক্ষ্য রেখে কাজ করতে হবে।
বিদ্যালয় গুলোর আশপাশে পুলিশের নজরদারি বাড়াতে হবে। যাতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা (ছাত্রী) ইভটিজারদের কবল না পড়ে। তাঁরা যাতে নিবিঘ্নে পরিবেশে নিরাপদ ভাবে লেখাপড়া করতে পারে।
পুলিশ শব্দটি একসময় আমজনতার কাছে ভয়ের ছিল। গত একদশক থেকে বাংলাদেশ পুলিশের আন্তরিকতায় এই ভয় তারা জয় করে নিয়েছেন। বন্ধুর ভূমিকায় উত্তীর্ণ হয়ে পুলিশ কর্মকর্তারা সাধারণ জনতার পাশে দাঁড়াচ্ছেন।
বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোঃ ইমরান হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার  মোহাম্মদ উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী,উপজেলা নির্বাহী অফিসার, মাসুদ রানা, ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, খাগাউড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, বড়ইউড়ি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রাহেলা হক প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *